Home / দেশের খবর / মিয়ানমার থেকে বাংলাদেশে কাউকে প্রবেশ করতে দেবো না

মিয়ানমার থেকে বাংলাদেশে কাউকে প্রবেশ করতে দেবো না

শেরপুর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের অভ্যন্তরে আরাকান আর্মির সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনীর যতই সংকট চলুক, আমরা কোনো বাহিনীর সদস্যদের বাংলাদেশে ভেতরে প্রবেশ করতে দেবো না। সীমান্তে আমাদের বিজিবি সদস্যরা ২৪ ঘন্টা সতর্ক রয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) ৯৮তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে তিনি গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারে অনেক ধরনের সমস্যা চলছে। আরাকান আর্মিসহ বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তৎপরতা সক্রিয় রয়েছে। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই। কিন্তু এটাকে কেন্দ্র করে কেউ অনুপ্রবেশের চেষ্টা করলে বিজিবি সদস্যরা বাধা দেবেন। আমাদের বাহিনীর সদস্যরা কাউকে বাংলাদেশে প্রবেশ করতে দেবে না।

নবীন সৈনিকদের উদ্দেশ্যে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শৃঙ্খলা হচ্ছে সৈনিকের মূল পরিচিতি। আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না সে-ই প্রকৃত সৈনিক। সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি।

নবীন সৈনিকরা এসব গুণাবলির প্রতিফলন ঘটিয়ে বাহিনীর ঐতিহ্যকে সমুন্নত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিজিবি’র চারটি মূলনীতি-‘মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা’-এ উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে বিজিবি’র উপর অর্পিত যেকোন দায়িত্ব সুশৃঙ্খল ও সুচারুরূপে পালন করে দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার সুমহান দায়িত্ব পালনের আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী ১৯৭৪ সালের ডিসেম্বরের ৫ তারিখ তৎকালীন বিডিআর এর ৩য় ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদত্ত চোরাচালান বিরোধী ও প্রেষণামূলক বক্তব্যের কথা স্মরণ করে চোরাচালান রোধে নবীন সৈনিকদেরকে পেশাগত দক্ষতা অর্জনসহ ব্যক্তিগতভাবে সুদৃঢ়, সুশৃঙ্খল, নির্ভীক ও নির্লোভ চরিত্রের অধিকারী হয়ে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালনে সবর্দা সচেষ্ট থাকার আহ্বান জানান। তিনি বিজিবি’র নবীন সৈনিকদের প্রদর্শিত তেজোদীপ্ত কুচকাওয়াজের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং নবীন সৈনিকদের নতুন জীবনে পদার্পণের শুভলগ্নে তাদের স্বাগত জানান।

Check Also

কে হচ্ছেন রাষ্ট্রপতি, জানা যাবে মঙ্গলবার

শেরপুর ডেস্কঃ কে হচ্ছেন দেশের পরবর্তী রাষ্ট্রপতি, এই নিয়ে আলোচনা তুঙ্গে। এরই মধ্যে কয়েকজনের নামও …

Leave a Reply

Your email address will not be published.

fourteen − 2 =

Contact Us