সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / শেরপুরে বিদ্যুতের খুঁটি দেবার নাম করে টাকা নেয়ার অভিযোগ

শেরপুরে বিদ্যুতের খুঁটি দেবার নাম করে টাকা নেয়ার অভিযোগ

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে নর্দান ইলেক্টিসিটি কোম্পানী (নেসকো) লিমিটেডের বিদ্যুতের খুঁটি দেয়ার জন্য অবৈধভাবে টাকা নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর বাসষ্ট্যান্ডের শেরশাহ মার্কেটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শেরপুর উপজেলার শাহবন্দেগী ও মির্জাপুর ইউনিয়নের ভুক্তভোগী জনগণের পক্ষ থেকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে গিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করে।

জানা যায়, শেরপুরের নর্দান ইলেক্ট্রিসিটি কোম্পানী নেসকো) লিমিটেড কয়েক বছর আগে খুটি না দিয়ে বাঁসের খুটির মাধ্যমে বাড়ি বাড়ি বিদ্যুত সংযোগ দেয়। এতে এলাকাটি ঝুকিপূর্ন হয়। পরবর্তীতে ঠিকাদারের মাধ্যমে বিনামূল্যে শাহবন্দেগী ও মির্জাপুর ইউনিয়নে খুটি দেয়ার কাজ শুরু করেন। দায়িত্বে থাকা প্রকৌশলী মামুন, উচরং গ্রামের মৃত ছালেম উদ্দিনের ছেলে সুজাব আলী ও মৃত মতিউর রহমানের ছেলে আলমগীর নেসকো অফিসে দেয়ার কথা বলে গ্রাহকের কাছ থেকে ৫ হাজার করে টাকা নেয়।

শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খোট্টাপাড়া গ্রামের কুরবান আলীর ছেলে গ্রাহক স্বপন আলী বলেন, খুটি দেয়ার কথা বলে আমার কাছ থেকে ৮ হাজার টাকা চেয়েছিল। আমি ৬ হাজার টাকা দিয়েছি। ২ হাজার টাকা বাকি থাকায় আমার খুটির সাথে বৈদ্যুতিক তার টানানো হয়নি। আমাদের গ্রামের অনেকের কাছ থেকে এরকম টাকা নিয়েছে।

এ ব্যাপারে শেরপুর বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকো) নির্বাহী প্রকৌশলী আব্দুল জলিল বলেন, অভিযুক্ত ব্যাক্তিরা আমাদের অফিসের কেউ না। তারা দালাল শ্রেনীর মানুষ। সহজ সরল মানুষের কাছ থেকে তারা সুযোগ বুঝে টাকা হাতিয়ে নিয়েছে। গ্রাহকদের জন্য আমরা প্রত্যেক গ্রামে মাইকিং এর ব্যবস্থা করেছি। যাতে কেউ প্রতারণার শিকার না হয়।

Check Also

শেরপুরে টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী মহিলা কলেজের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

শেরপুর ডেস্কঃ অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের অভিযোগে বগুড়ার শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী …

Leave a Reply

Your email address will not be published.

4 × five =

Contact Us