সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ

চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ

শেরপুর ডেস্কঃ চা বাগান মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক শেষে চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, কাল থেকে শ্রমিকদের কাজে যোগ দিতে।

শনিবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে গণভবনে এ বৈঠক শুরু হয়। এতে ১৩ জন মালিক অংশ নিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং সূত্র এ তথ্য জানিয়েছে।

মজুরি বাড়ানোর দাবিতে টানা ১৮দিন ধরে আন্দোলন করে আসছেন দেশের ২৪১টি চা বাগানের শ্রমিকরা। এরই মধ্যে ঘোষণা আসে আজ শনিবার গণভবনে চা শ্রমিকদের মজুরির বিষয় নিয়ে বাংলাদেশীয় চা সংসদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সংবাদ শোনার পর মৌলভীবাজারের ৯২টি চা বাগানে গতকাল শুক্রবার কোনো আন্দোলন করেননি চা শ্রমিকরা। তবে কর্মবিরতি অব্যাহত রয়েছে।

এখন চা শ্রমিকদের দৃষ্টি গণভবনের দিকে। তাদের ধারণা মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রী তাদের একটা সুফল এনে দিবেন।
এ ব্যাপারে শ্রীমঙ্গল কালিঘাট চা বাগানের ৩নং ওয়ার্ডের সদস্য অনিল তন্তবাই বলেন, আমরা এখন প্রধানমন্ত্রীর দিকেই তাকিয়ে আছি। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের দুঃখ-দুর্দশার কথা জানেন। আমরা ২০০ বছর ধরে যে জায়গায় বসবাস করছি সে জায়গার ভূমি অধিকার আজো পাইনি। সব বাগানে এখনো স্কুল হয়নি।

শ্রীমঙ্গল আমরইল চা বাগানের শ্রমিক জনিস বলেন, প্রধানমন্ত্রী আমাদের শেষ ভরসার স্থল। প্রধানমন্ত্রীর দিকেই এখন আমরা তাকিয়ে আছি। তিনি বলেন, তাদের বিশ্বাস শনিবারের মিটিংয়ে প্রধানমন্ত্রী তাদের নিরাশ করবেন না।

Check Also

মিয়ানমার ইস্যুতে আমাদের সেনাবাহিনী প্রস্তুত

শেপুর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা কাউকে কাউন্ট …

Leave a Reply

Your email address will not be published.

15 − 11 =

Contact Us