সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / শেরপুরে বিশিষ্ট কবি ডা. মুহম্মদ রহমতুল বারী আর নেই

শেরপুরে বিশিষ্ট কবি ডা. মুহম্মদ রহমতুল বারী আর নেই

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরের বিশিষ্ট কবি ডাক্তার মুহম্মদ রহমতুল বারী আর নেই। শুক্রবার (২৬ আগষ্ট) বিকাল সাড়ে ৫ টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কবির ভাগিনা এহসানুল কবির বাবু। তিনি জানান, আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি শেরপুর সাহিত্য চক্রের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। তিনি ছিলেন একজন কবিতা প্রেমিক। তিনি স্বপ্নের সোনালী আবির, জেগেথাকিসহ ১৩টি কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন। তার একমাত্র গল্পগ্রন্থ ‘বিকাউ।

মুহম্মদ রহমুতল বারী ১৯৩৬ সালের ২৮ অক্টোবর ধুনট উপজেলার গোবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বগুড়া জিলা স্কুল থেকে ম্যাটিকুলেশন পাশ এবং ১৯৬৩ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ১৯৬৬ সালে তিনি সরকারি ডাক্তারি চাকুরী ছেড়ে শেরপুরে ব্যক্তিগতভাবে চিকিৎসা সেবা প্রদান শুরু করেন।

জীবদ্দশায় তিনি বগুড়া লেখক চক্র পুরস্কার ১৯৯০, এসএম রাহী পুরস্কার ১৯৯১সহ নানা পুরস্কার পেয়েছেন আজাবীন সাহিত্যমনা এই চিকিৎসক। তিনি মৃত্যুকালে এক পুত্র, দুই কন্যাসহ নাতি নাতনী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু ও ব্যবস্থাপনা সম্পাদক শেরপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাহিদ আল মালেক গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

Check Also

শেরপুরে টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী মহিলা কলেজের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

শেরপুর ডেস্কঃ অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের অভিযোগে বগুড়ার শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী …

Leave a Reply

Your email address will not be published.

3 × 1 =

Contact Us