সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / জনগণের ওপর আমাদের ভরসা আছে: প্রধানমন্ত্রী

জনগণের ওপর আমাদের ভরসা আছে: প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে যারা নানা সমালোচনা করছে তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা নাই নাই গেল গেল হায় হায় করে বেড়াচ্ছে এই হায় হায় পার্টি হায় হায় করতেই থাকুক। মাঝে মাঝে তাদের একটু বলতে দিতে হবে। আমরা আমাদের কাজ করে যাই দেশ এগিয়ে যাক, দেশ এগিয়ে যাবে। জনগণের ওপর আমাদের ভরসা আছে, জনগণ আমাদের পাশে আছে। বাংলাদেশকে কেউ দাবায়া রাখতে পারবে না। পদ্মা সেতুতে বাধা দিয়েছিল সে বাধা অতিক্রম করে পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে নির্মাণ করে বিশ্বকে এই বার্তা পৌঁছে দিয়েছি যে বাংলাদেশ পারে। আমরাও পারি।

রবিবার (২৪ জুলাই) সকালে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদ্বোধনকালে সরকারপ্রধান এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়্যালি যুক্ত হয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন। তার আগে গণভবন লেকে মাছের পোনা অবমুক্ত করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শেখ হাসিনা বলেন, মাছের উৎপাদন বাড়াতে পানি প্রবাহ ঠিক রাখতে হবে। পানিটা যেন কোনরকম দূষণ না হয় সেদিকে বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। ২০১৬-১৭ সালে আমরা মাছ উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হই। এখন চাহিদার চাইতে অনেক বেশি মৎস্য উৎপাদন করতে পারি।

দেশের যুব সমাজকে মাছ উৎপাদনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের ১০০টি অর্থনৈতিক অঞ্চল করে দিয়েছি সেখানে যুবসমাজ এগিয়ে আসতে পারে। মৎস্য চাষে যুবসমাজ এগিয়ে আসলে নিজেরাও লাভবান হবে, পাশাপাশি দেশের অর্থনীতিও সমৃদ্ধ হবে।‌ মৎস প্রক্রিয়াতে সবাই আরো এগিয়ে আসুন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশে-বিদেশে মাছ রপ্তানি করতে পারি। পৃথিবীর অনেক দেশ এই মাছ নেবে অথবা মাছের তৈরি বিভিন্ন পণ্য তৈরি করে রপ্তানি করতে পারবো।

তিনি বলেন, আমাদের প্রবাসীরা আছে যে যেখানেই থাকুক নিজের দেশের মাছ একটু খেতে চায়। আমরা তাদের সুযোগ করে দিতে পারি। ইতিমধ্যে সামুদ্রিক মৎস্য আইন ২০২০ পাস করেছি। গভীর সমুদ্রে মৎস্য আহরণের ব্যবস্থা নিচ্ছি। কয়েকটি দেশের সঙ্গে আলোচনা করছি।

মৎস্য চাষ ও মৎস্য উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এ বছর ২১ জন ব্যক্তি প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পদক ২০২২ প্রদান করা হয়। প্রধানমন্ত্রী পক্ষে মৎস্য পদক তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

Check Also

বিজয়ের মাস ডিসেম্বর শুরু

শেরপুর ডেস্কঃ ‘পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত /ঘোষণার ধ্বনি-প্রতিধ্বনি তুলে/ নতুন নিশান উড়িয়ে/ …

Leave a Reply

Your email address will not be published.

three × three =

Contact Us