Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় করোনায় বৃদ্ধের মৃত্যু

বগুড়ায় করোনায় বৃদ্ধের মৃত্যু

শেরপুর ডেস্কঃ বগুড়ায় দীর্ঘ ৪ মাস পর করোনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। এছাড়াও নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৬ জন।

মৃত ব্যক্তি ৭৫ বছর বয়সী মমতাজ উদ্দিন। বুধবার রাতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ সাহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে করোনা সংক্রমণ রোধে বগুড়ায় সাধারণ মানুষদের সচেতনে কাজ করছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে শহরের সাতমাথাসহ বিভিন্ন স্থানে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম এই সচেতনামূলক কার্যক্রম পরিচালনা ও মাস্ক বিতরণ করেন।

এসময় তিনি জানান, শহরে অধিকাংশ মানুষ মাস্ক ছাড়া চলাচল করছে। অনেকেই মাস্ক ছেড়ে এসেছেন, ভূল করে পড়েননি এধরনের নানারকম অযুহাত তুলে ধরেছেন। মানুষের মধ্যে মাস্ক পরিধান নিয়ে সচেতনতা বাড়াতে জেলা প্রশাসন কাজ শুরু করেছে। এটি অব্যাহত থাকবে। সবাইকে আরও বেশি সতর্ক হতে হবে। বাড়ির বাইরে বের হলে মাস্ক পরিধান করতে হবে।

করোনাভাইরাসের এই ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে মন্ত্রিপরিষদ বিভাগ কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পরামর্শ অনুসারে মাস্ক পরা, জনসমাগম যথাসম্ভব বর্জন এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালনসহ ছয় দফা নির্দেশনা জারি করেছে। এসব নির্দেশনা মানাতে মাঠে কাজ করছে জেলা প্রশাসন।

Check Also

বগুড়ায় ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

শেরপুর ডেস্কঃ বগুড়ার চলতি অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৮ …

Leave a Reply

Your email address will not be published.

three × two =

Contact Us