সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / সারিয়াকান্দি / বগুড়ায় যমুনার পানি বিপদসীমার উপরে

বগুড়ায় যমুনার পানি বিপদসীমার উপরে

শেরপুর ডেস্কঃ বগুড়ায় যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে ২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত কয়েকদিনের বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে নতুন করে বন্যার আশংকা দেখা দেয়া ছাড়াও ফসলি জমি পানির নীচে তলিয়ে গেছে।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় বগুড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) হাইড্রোলজি সেকশনের অফিসার জিনিয়া আকতার এ তথ্য জানিয়েছেন।

যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর ও সারিয়াকান্দি সদর ইউনিয়নের নিম্নাঞ্চলগুলো এবং এসব এলাকার ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী বাসিন্দাদের মধ্যে বন্যা আতঙ্ক দেখা দিয়েছে।

জিনিয়া আকতার জানান, যমুনা নদীতে বিপদসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ মিটার। শুক্রবার সন্ধ্যা ৬টার হিসাব অনুযায়ী, নদীর পানি ১৬ দশমিক ৭২ মিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বিপৎসীমার ২ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যমুনা নদীতে ২৫ সেন্টিমিটার পানি বেড়েছে। এই পানি বৃদ্ধি অব্যাহত থাকবে।

Check Also

সারিয়াকান্দিতে যমুনার পানি বৃদ্ধি

শেরপুর ডেস্কঃ উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে বগুড়ার সারিয়াকান্দির নিকট যমুনা নদীতে পানি …

Leave a Reply

Your email address will not be published.

seven − six =

Contact Us