সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বগুড়ায় ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

শেরপুর ডেস্কঃ বগুড়া জেলায় ৪ লাখ ৮০ হাজার ৪৮৫ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া সিভিল সার্জন অফিস সভাকক্ষে আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টশন এসব বিষয়ে অবহিত করা হয়।

‘ভিটামিন এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ শ্লোগানে সারা দেশের ন্যায় বগুড়ায় বুধবার (১৫জুন) থেকে শুরু হবে এ ক্যাম্পেইন। যা চলবে ১৯জুন পর্যন্ত।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন ’এ’প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ’এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো হবে। এ জেলায় ০৬ থেকে ১১মাস বয়সী ৫৬হাজার ৬১৭জন শিশুকে নীল রঙের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ২৩ হাজার ৮শ’৬৮ শিশুকে লাল রঙয়ের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মোট ২ হাজার ৮শ’ ৬টি কেন্দ্রে দু’প্রকারের এই শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ক্যাম্পেইনের চারদিন প্রতি কেন্দ্রে দুইজন স্বেচ্ছাসেবীসহ মোট তিনজন করে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহনাজ পারভীন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক ও ডাঃ দিবাকর বসাক, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শঙ্করসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ সাহারুল ইসলাম খান।

Check Also

৩০ জুন পর্যন্ত বগুড়ায় বৃষ্টির সম্ভাবনা

শেরপুর ডেস্কঃ বগুড়ায় আগামী সাতদিন থেমে থেমে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে …

Leave a Reply

Your email address will not be published.

sixteen + six =

Contact Us