সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বগুড়ায় ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

শেরপুর ডেস্কঃ বগুড়া জেলায় ৪ লাখ ৮০ হাজার ৪৮৫ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া সিভিল সার্জন অফিস সভাকক্ষে আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টশন এসব বিষয়ে অবহিত করা হয়।

‘ভিটামিন এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ শ্লোগানে সারা দেশের ন্যায় বগুড়ায় বুধবার (১৫জুন) থেকে শুরু হবে এ ক্যাম্পেইন। যা চলবে ১৯জুন পর্যন্ত।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন ’এ’প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ’এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো হবে। এ জেলায় ০৬ থেকে ১১মাস বয়সী ৫৬হাজার ৬১৭জন শিশুকে নীল রঙের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ২৩ হাজার ৮শ’৬৮ শিশুকে লাল রঙয়ের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মোট ২ হাজার ৮শ’ ৬টি কেন্দ্রে দু’প্রকারের এই শক্তিশালী ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ক্যাম্পেইনের চারদিন প্রতি কেন্দ্রে দুইজন স্বেচ্ছাসেবীসহ মোট তিনজন করে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহনাজ পারভীন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক ও ডাঃ দিবাকর বসাক, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শঙ্করসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ সাহারুল ইসলাম খান।

Check Also

বগুড়ায় ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

শেরপুর ডেস্কঃ বগুড়ার চলতি অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৮ …

Leave a Reply

Your email address will not be published.

17 − 4 =

Contact Us