সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / শেরপুর অবৈধভাবে ধান-চাল মজুদ করায় আড়াই লাখ টাকা জরিমানা

শেরপুর অবৈধভাবে ধান-চাল মজুদ করায় আড়াই লাখ টাকা জরিমানা

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে মিলের গুদামে অবৈধভাবে ধান-চাল মজুদ করে রাখায় চার প্রতিষ্ঠানে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (০৮জুন) দুপুর থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের আদালত এই অভিযান পরিচালনা করেন। এতেউপজেলার মির্জাপুর ইউনিয়নের কৃষ্ণপুর ও শাহবন্দেগী ইউনিয়নের আন্দিকুড়মা এলাকায় অবস্থিত চারটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সেইসঙ্গে অবৈধভাবে মজুদ করে রাখা ধান-চাল দুইদিনের মধ্যে বাজারে বিক্রি করে বিক্রির যথাযথ প্রমাণপত্র উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি অবৈধ ও অনুমোদন ছাড়া ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা না করতে তাদের সর্তক করেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানার দণ্ডাদেশ পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে গৌর গৌরাঙ্গ ভান্ডারকে ষাট হাজার টাকা, মেসার্স তুলি সেমি অটো রাইস মিলকে সত্তর হাজার টাকা, জাহিদ হাসানকে পঞ্চাশ হাজার টাকা ও দুই ভাই সেমি অটো রাইস মিলকে সত্তর হাজার টাকা জরিমানা করেন।

এ সময় উপজেলা খাদ্য পরিদর্শক রাশেদুল ইসলাম, গোলাম রব্বানী, ও উচ্চমান সহকারি সেলিম রেজা উপস্থিত ছিলেন। সহায়তা করেন জেলা পুলিশ ও এপিবিএনের সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, অবৈধভাবে ধান-চালের মজুদ, যথাযথ লাইসেন্স ও অনুমোদন ছাড়াই আইন অমান্য কওে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার জন্য ওই চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে প্রথমবারের সর্তক কওে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Check Also

শেরপুরে উষসী সাহিত্য সংসদের পাক্ষিক অধিবেশন অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার শেরপুরে উষসী সাহিত্য সংসদের ১৬৩তম পাক্ষিক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) …

Leave a Reply

Your email address will not be published.

6 + fifteen =

Contact Us