সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / সরকারি আজিজুল হক কলেজ জারি গানে দেশসেরা

সরকারি আজিজুল হক কলেজ জারি গানে দেশসেরা

শেরপুর ডেস্কঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ জাতীয় পর্যায়ে জারী গান প্রতিযোগিতায় ঘ বিভাগে আবারো দেশসেরা হয়েছে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী ও বগুড়া থিয়েটারের নাট্যকর্মী মাহবুবে সোবহানী বাপ্পি ও তার দল।

৫২ থেকে ৭১ এর প্রেক্ষাপট নিয়ে জারী গানটি রচনা ও নির্দেশনা করেছেন দলনেতা সোবহানী বাপ্পি নিজেই। জাতীয় পর্যায়ে ৮টি বিভাগের মধ্যে রাজশাহী বিভাগের এই জারীটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। বিজ্ঞ বিচারকদের মতে এই জারী গানটিতে লোক সংষ্কৃতির বিভিন্ন আঙ্গিক ব্যবহার করায় জারীটি আধুনিকতায় নান্দনিক ও ভিন্ন মাত্রা পেয়েছে। এর আগে ২০১৯ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে জারী গানে দেশসেরা হয়েছিল সরকারি আজিজুল হক কলেজ।

সরকারি আজিজুল হক কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মো: শাহজাহান আলীর পৃষ্টপোষকতায় ও উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল কাদেরের সার্বিক সহযোগিতায় জারী গান দলের প্রধান সমন্বয়ক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল কালাম আজাদ ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাহজাহান আলী।

জারী গানের দোহারে অংশগ্রহণ করেন, সেরাজ উদ্দিন, সোহেল রানা, ঐশী রায়, মেহেরুন্নেসা ইতি, তাসনিম ত্রয়ী, শ্রুতি, রবিউল করিম, সানোয়ার সিহাব, আহমেদ নিয়াম ও বায়েজীদ নিবির।

আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী জানান, সরকারি আজিজুল হক কলেজ এখন দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডেও এই কলেজ তার শিক্ষার্থীদের মাধ্যমে অনন্য মর্যাদা বয়ে আনছে এতে তিনি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে হবে এবং একই সাথে তিনি দলের সকলকে অভিনন্দন জানান।

Check Also

৩০ জুন পর্যন্ত বগুড়ায় বৃষ্টির সম্ভাবনা

শেরপুর ডেস্কঃ বগুড়ায় আগামী সাতদিন থেমে থেমে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে …

Leave a Reply

Your email address will not be published.

seventeen + six =

Contact Us