সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / বিশ্বে করোনায় আক্রান্ত বেড়েছে

বিশ্বে করোনায় আক্রান্ত বেড়েছে

শেরপুর ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৩৯৯ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৫ জনের।

বুধবার (১ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৬৯২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১৩ হাজার ৫০৯ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ২০ জন এবং এ পর্যন্ত করোনা মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৭০ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ৩৩২ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১১১ জন এবং শনাক্ত হয়েছে ৩৭ হাজার ২৯০ জনের। ইতালিতে আক্রান্ত ২৪ হাজার ২৬৭ জন এবং মৃত ৬৬ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৫২৬ জন এবং মৃত্যু ৮৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১৭ হাজার ১৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। ফ্রান্সে মৃত ৭৬ জন এবং আক্রান্ত ৩৫ হাজার ১৪২ জন। ব্রাজিলে মৃত ১৫৯ জন এবং আক্রান্ত ৪১ হাজার ৩৭৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৪ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৩০২ জন। একই সময়ে তাইওয়ানে সর্বোচ্চ ৯০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৭০৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Check Also

কে হচ্ছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী?

শেরপুর ডেস্কঃ নানান নাটকীয়তার অবসান হলো। কঠিন সিদ্ধান্ত নিয়েই নিলেন লিজ ট্রাস। মাত্র ৪৫ দিন …

Leave a Reply

Your email address will not be published.

seventeen − 7 =

Contact Us