সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / সুঘাট / শেরপুরে বেলগাছী ব্রীজের পিলারে ড্রেজারের ধাক্কা

শেরপুরে বেলগাছী ব্রীজের পিলারে ড্রেজারের ধাক্কা

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে বালু উত্তোলনের ড্রেজারের মেশিনের ধাক্কায় বেলগাছী সেতুর পিলারের পাইল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই স্থানের ঢালাই (কাস্টিং) ভেঙে বের হওয়া রড আট ইঞ্চি দূরত্ব সৃষ্টি করেছে।

রোববর (২২মে) দুপুরের দিকে উপজেলার সুঘাট ইউনিয়নের মির্জাপুর-সুঘাট আঞ্চলিক সড়কের জোড়গাছা নামক স্থানে বাঙালি নদীর ওপর নির্মিত সেতুর ছয় নম্বর পিলারে এই ঘটনা ঘটে।

এদিকে ঘটনার খবর পেয়েই স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জিন্নাহর নেতৃত্বে স্থানীয় এলাকাবাসী ধাওয়া দিয়ে চালকসহ ড্রেজারটিকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন।

অপরদিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে সেতুটির ওপর দিয়ে ভারি যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেন। সেইসঙ্গে দ্রুততম সময়ের মধ্যেই ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করার আশ্বাস দিয়েছেন।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী আব্দুর রশিদ জানান, সারিয়াকান্দি উপজেলায় নদী খননের জন্য কাজ শেষে চাকদা ট্রেডিং কোম্পানির একটি ড্রেজার সিরাজগঞ্জে যাচ্ছিল। পথিমধ্যে জোরগাছা নামক স্থানে বাঙালী নদীর ওপর নির্মিত আরসিসি গার্ডার সেতুর ছয় নম্বর পিলারের সঙ্গে ড্রেজার মেশিনটির সজোরে ধাক্কা লাগে। এতে ওই পিলালের একটি পাইল ভেঙে সেতুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। পাইলের কাস্টিং ভেঙে গেছে। নির্ধারিত স্থান থেকে পাইলের রড আট ইঞ্চির মতো দূরত্ব করেছে। এমন অবস্থায় ভারি যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ। তাই পাঁচ টনের অধিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এই নির্দেশনা বাস্তবায়নের জন্য সেতুটির দুইপাশে দুজন গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই উপ-সহকারী প্রকৌশলী আরও জানান, বিগত ১৯৯৬-৯৭ অর্থবছরে তার দপ্তরের অর্থায়নে চার কোটি ব্যয়ে সাড়ে ছয় কিলোমিটার আঞ্চলিক সড়কটির মধ্যে ১৫৩মিটার আরসিসি গার্ডার সেতুটি নির্মিত হয়েছে বলে জানান তিনি।

সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান জিন্নাহ বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে সেতুটি নির্মাণ করা হয়। এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। স্থানীয় শতাধিক গ্রামের মানুষ সেতুটির ওপর দিয়ে উপজেলা সদরে যান। এছাড়া ধুনট-রায়গঞ্জ উপজেলার সংযোগ হিসেবেও এই সেতুটি ব্যবহার হয়ে আসছে।

Check Also

শেরপুরে উপাধ্যক্ষ আনোয়ার হোসেন আর নেই

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুর উপজেলার জয়লা জুয়ান ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মো. আনোয়ার হোসেন আর নেই (ইন্নালিল্লাহে… …

Leave a Reply

Your email address will not be published.

five × five =

Contact Us