Home / দেশের খবর / শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

শেরপুর ডেস্কঃ শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন। ভাড়াও বাড়বে না। গাড়িতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা থাকবে। বাসের স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে। বিআরটিএ থেকে মৌখিকভাবে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ নিশ্চিত করেছেন।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ওমিক্রনের সংক্রমন নিয়ন্ত্রনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নিয়েছিলো সরকার। কিন্তু এখন এই সিদ্ধান্ত থেকে তারা সরে এসেছে। গণপরিবহন মালিকদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে সিদ্ধান্ত বদলের কথা মৌখিক ভাবে আমাদের জানিয়েছে। তাই শনিবার থেকে সব গণপরিবহন শতভাগ আসনে যাত্রী পরিবহন করে চলাচল করবে।

তিনি আরো বলেন, গত বুধবার বিআরটিতে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে জরুরি বৈঠক হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে শতভাগ যাত্রী পরিবহনের প্রস্তাব করা হয়। তারা আমাদের দাবি মেনে নেয়ায় আমরা খুশি। এই সিদ্ধান্তের পর পরিবহন মালিকরা লোকসানের হাত থেকে বাঁচবে। প্রতিটি বাসে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখা হবে। এছাড়া স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে। এছাড়া স্টাফদের করোনা টিকা নেয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনভাবেই গাড়ীতে দাঁড়ানো অবস্থায় বা অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না।

Check Also

টিআই দুর্নীতি সূচকে বাংলাদেশের উন্নতি

শেরপুর ডেস্কঃ বিশ্বের ‘সবচেয়ে দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + fourteen =

Contact Us