Home / দেশের খবর / শনিবার থেকে বাসে অর্ধেক যাত্রী, ভাড়া বাড়ছে না

শনিবার থেকে বাসে অর্ধেক যাত্রী, ভাড়া বাড়ছে না

শেরপুর ডেস্কঃ করোনা সংক্রমণের প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী, অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচল করলেও এখনই ভাড়া বাড়ছে না।

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর বনানীর বিআরটিএ কার্যালয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী, আগামী শনিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে সড়কে বাস চলাচলের নির্দেশনা রয়েছে। তবে এই অবস্থায় পরিবহন মালিকরা বাসের ভাড়া বারানসি দাবি তুলেছিলেন। এরপরই বিআরটিএ বাস মালিক সমিতির বৈঠকে আলোচনার জন্য ডাকে। বৈঠকের পর বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করবেন বাস মালিকরা।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বৈঠকে পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের শীর্ষ নেতারা প্রস্তাব করেছেন, বিধিনিষেধ চলাকালে বাস ও মিনিবাসে শতভাগ যাত্রী পরিবহন করা হলে মালিকদের লোকসান গুণতে হবে না। ৫০ শতাংশ যাত্রী পরিবহন করা হলে রাজধানীতে পরিবহন সংকট চরম আকার ধারণ করবে ও যাত্রীদের দুর্ভোগ বাড়বে।

Check Also

টিআই দুর্নীতি সূচকে বাংলাদেশের উন্নতি

শেরপুর ডেস্কঃ বিশ্বের ‘সবচেয়ে দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Contact Us