Home / বিদেশের খবর / জাতিসংঘে রোহিঙ্গাবিষয়ক প্রস্তাব গৃহীত

জাতিসংঘে রোহিঙ্গাবিষয়ক প্রস্তাব গৃহীত

শেরপুর ডেস্কঃ জাতিসংঘে প্রথমবারের মতো সর্বসম্মতিক্রমে রো‌হিঙ্গাবিষয়ক প্রস্তাব গৃহীত হ‌য়ে‌ছে। প্রস্তাবটি যৌথভাবে উত্থাপন করে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) জাতিসংঘে ‘মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার পরিস্থিতি’ শীর্ষক প্রস্তাবটি গৃহীত হয়। এটি যৌথভাবে উত্থাপন করে ওআইসি এবং ইউরোপিও ইউনিয়ন।

নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে এক বিজ্ঞপ্তিতে জাতিসংঘে ‘মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার পরিস্থিতি’ শীর্ষক প্রস্তাবটি গৃহীত হওয়ার তথ্য জানিয়েছে।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা প্রস্তাব গ্রহণের বক্তৃতায় বলেন, জাতিসংঘে প্রথমবারের মতো রোহিঙ্গাবিষয়ক প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হওয়াটা এই সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃঢ় প্রতিশ্রুতিরই প্রতিফলন।

বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা প্রদান এবং জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন কর্মসূচিতে তাদেরকে অন্তর্ভূক্ত করার মাধ্যমে বাংলাদেশ যে উদারতা ও মানবিকতা প্রদর্শন করেছে, রেজুলেশনটিতে তার ভূয়সী প্রশংসা করা হয়।

Check Also

কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ

শেরপুর ডেস্কঃ শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহকে কুয়েতের নতুন প্রধানমন্ত্রী হিসেবে মঙ্গলবার নিয়োগ দেয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Contact Us