Home / স্থানীয় খবর / মির্জাপুর / শেরপুরে কেমিক্যাল কারখানায় নারী শ্রমিকের মৃত্যু

শেরপুরে কেমিক্যাল কারখানায় নারী শ্রমিকের মৃত্যু

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে একটি কেমিক্যাল কারখানার বিষাক্ত ধোঁয়ায় আয়েশা আক্তার (৪৫) নামের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কারখানাটির আরও তিন শ্রমিক।

বুধবার (২০ অক্টোবর) বিকেলে উপজেলার মির্জাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে এসআর কেমিক্যাল কারখানায় এই ঘটনা ঘটে।

নিহত আয়েশা আক্তার উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ররোয়া গ্রামের মো. সোলায়মান আলীর স্ত্রী।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, আয়েশা আক্তার ওই কারখানায় কর্মরত শ্রমিকদের রান্নার কাজ করতেন। প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সকালে কাজে যোগ দিতে কারখানাটিতে যান। বিকেল সোয়া চারটার দিকে কারখানার শ্রমিকদের জন্য রাতের খাবার রান্না করছিলেন তিনি। এসময় হঠাৎ কারখানা থেকে প্রচুর বিষাক্ত ধোঁয়া বের হতে থাকে। সেইসঙ্গে রান্নাঘরের ভেতরেও ঢুকে পড়ে এসব বিষাক্ত ধোঁয়া।

একপর্যায়ে রান্নার কাজে থাকা আয়েশা আক্তারের দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হলে চিৎকার করতে থাকেন। এসময় তাকে উদ্ধারে এগিয়ে যান কারখানার তিন শ্রমিক। এরপর তারাও অসুস্থ হয়ে পড়লে তাদেরকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আয়েশা আক্তারকে মৃত ঘোষণা করেন। আর অন্যান্য আহতদের উন্নত চিকিৎসার পরামর্শ দেওয়া হয়। এরপর তাদেরকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে কারখানা কর্তৃপক্ষ ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টায় লিপ্ত থাকায় আহতদের নাম-পরিচয় জানাতে অস্বীকার করেন। তাই তাদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলামবলেন, নিহতের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। সেইসঙ্গে তাঁর মৃত্যুর সঠিক কারণ জানতে লাশ ময়না তদন্তের বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়া গেলেই কেবল মৃত্যুর কারণ সম্পর্কে জানা ও বলা সম্ভব হবে। সে মোতাবেক আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া উক্ত ঘটনায় থানায় একটি অপমৃত্যু হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

Check Also

মাছ চাষে জাতীয় পদক পেলেন শেরপুরের ইছানুর

শেরপুরনিউজ২৪ডটনেটঃ জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এ মাছ চাষে অবদান রাখায় জাতীয় রৌপ্য পদক পেয়েছেন বগুড়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 16 =

Contact Us