Home / স্থানীয় খবর / শেরপুরে ৮৮ মন্ডপে দুর্গাপূজার আয়োজন

শেরপুরে ৮৮ মন্ডপে দুর্গাপূজার আয়োজন

শেরপুর নিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুর উপজেলায় এ বছর ৮৮টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। যা করোনাকালীন গত বছরের তুলনায় ৮টি বেশি।

শেরপুর উপজেলা পুজা উদযাপন পরিষদ সুত্রে জানা গেছে, এ বছর শেরপুর পৌরসভায় ৩০টি, বিশালপুর ইউনিয়নে ১৪টি, সীমাবাড়ী ইউনিয়নে ৮টি, খানপুর ইউনিয়নে ৮টি,ভবানীপুরে ৬টি, সুঘাট ইউনিয়নে ৬টি, গাড়ীদহ ইউনিয়নে ৪টি,শাহবন্দেগী ইউনিয়নে ৪টি, মির্জাপুরে ৩টি, কুসুম্বীতে ৩টি ও খামারকান্দি ইউনিয়নে ২টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

মন্ডপগুলোর জন্য প্রতিমা তৈরীর কাজ এখন শেষ পর্যায়ে। প্রতিমা শিল্পী রামচন্দ্র রাজবংশী জানান, এ বছর ৭টি প্রতিমা তৈরী করছি। প্রতিমা তৈরীর খরচ বেড়েছে। একেকটি প্রতিমা ১৫ থেকে ৩০ হাজার টাকা তৈরী করছি। ঘোষপাড়ার প্রকাশ কুমার ঘোষ জানান, এ বছর ১০টি দুর্গাপ্রতিমা তৈরী করেছি। গত বছরের চেয়ে এবার প্রতিমার চাহিদা বেড়েছে বলে তিনি জানান।

এদিকে শারদীয় দুর্গোৎসব শান্তিপুর্ন ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ইতোমধ্যে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতিমুলক ব্যবস্থা নেয়া হয়েছে। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবাশীষ রায় জানান, প্রতিটি পুজামন্ডপে আনসারসহ স্বেচ্ছাসেবক দল নিয়োজিত থাকবে। তবে গতবারের মতই নির্দেশনা মেনে পুজা আয়োজন করা হবে।

শেরপুর উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুমার কুন্ডু জানান, ৮৮টি মন্ডপেই যাতে শারদীয় দুর্গাপূজা উৎসব মুখর ভাবে পালিত হয় স্বাস্থ্যবিধি মেনে আমরা সেই চেষ্টা করছি। দুর্গাপূজা অনুষ্ঠান সফল করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Check Also

শেরপুরে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১১ অক্টোবর) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 19 =

Contact Us