Home / দেশের খবর / জিয়ার কবর নিয়ে সংসদেও উত্তাপ ছড়াল

জিয়ার কবর নিয়ে সংসদেও উত্তাপ ছড়াল

শেরপুর ডেস্কঃ বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর বির্তকে উত্তেজনা তৈরি হয়েছে জাতীয় সংসদেও। জিয়াউর রহমানের কবর নিয়ে মিথ্যাচার করে ইতিহাস বিকৃতির অভিযোগ আনেন বিএনপি দলীয় সংসদ সদস্যরা। এই মন্তব্যের পাল্টা বক্তব্যে তা প্রমাণ করার দাবি জানান সরকারদলীয় সংসদ সদস্যরা।

এসময় বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা নয়, বলে সরকার একটা প্রচারণা চালাতে চায়। কিন্তু তিনি যে মুক্তিযোদ্ধা এটা জাতীয় আর্কাইভেও লেখা আছে। এ ধরনের বক্তব্য একপাঞ্জ করা উচিত।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় আর্কাইভ অর্ডিন্যান্স ১৯৮৩ রহিতকরণ বিলের জনমত যাচাই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বগুড়ার সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেন, রাজধানীর চন্দ্রিমা উদ্যোনে জিয়াউর রহমানের কবরে মরদেহ নেই, সেটা আপনারা কীভাবে জানলেন? আপনারা তো প্রথমবারের মতো ক্ষমতায় নয়, এখন কেন এই সব কথা বলছেন? আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করি, শহীদ জিয়াউর রহমানকেও শ্রদ্ধা করি। বর্তমান প্রধানমন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রীকেও আমরা শ্রদ্ধা করি। কিন্তু এখন কেন এত কথা?

জবাবে সংস্কৃতি প্রতিমন্ত্রী এস এ খালিদ বলেন, আমরাও চাই বিকৃত ইতিহাস চর্চা বন্ধ হোক। কারণ তাহলে জিয়াউর রহমানের ভাঙা স্যুটকেসটার গল্প বন্ধ হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিজেরই উচিত প্রশ্ন করা, স্বামী ভেবে কাকে ফুল দিচ্ছেন, কাকে শ্রদ্ধা জানাচ্ছেন। ইতিহাস বিকৃতির সূচনা হয়েছে বিএনপির হাত ধরেই। কারণ বঙ্গবন্ধু মৃত্যুর পর থেকে জাতীয় আর্কাইভে বাংলার বাণীর কোনো কপি নেই।

Check Also

নতুন বছরে ক্লাস বাড়ানোর পরিকল্পনা স্থগিত

শেরপুর ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =

Contact Us