Home / স্থানীয় খবর / শেরপুরে ৩শ শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

শেরপুরে ৩শ শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুর উপজেলায় প্রায় ৩শ শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর পর খোলার প্রস্তুতি শুরু হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর রবিবার থেকে ক্লাস শুরুর ঘোষণা দেয়ার পর এই প্রস্তুতি শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গিয়ে এবং খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, শেরপুর উপজেলায় উচ্চ মাধ্যমিক ও ডিগ্রী কলেজ রয়েছে ৬টি, টেকনিক্যাল কলেজ রয়েছে ৬টি, মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ৪৯টি, দাখিল মাদ্রাসা রয়েছে ৪২টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ১৩৮টি, এছাড়া অর্ধশত কিন্ডারগার্ডেন স্কুল সহ প্রায় ৩শ শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে স্কুল খোলার প্রস্তুতি শুরু করেছে।

মঙ্গলবার শহরের শেরউড ইন্টারন্যাশনাল (প্রা:) স্কুলে গিয়ে দেখা গেছে, দীর্ঘদিন যাবত পড়ে থাকা স্কুল বাসগুলি রং করা হচ্ছে। ক্লাস শুরুর প্রথম দিন থেকে এগুলো ছাত্রছাত্রীদের পরিবহন করার উপযোগী করা হচ্ছে।

সামিট স্কুল এন্ড কলেজের পরিচালক সাইফুল ইসলাম লিপু জানান, সরকারি নিদের্শনা মোতাবেক আগামী ১২ সেপ্টেম্বর থেকে ক্লাস শুরুর জন্য আমরা প্রস্তুতি শুরু করেছি। স্বাস্থ্যবিধি মেনে প্রথম দিন থেকে ক্লাস শুরু করা হবে। এজন্য ধোয়া মোছার কাজ চলছে।

মামুরশাহী দাখিল মাদ্রাসার সুপার মো. আমিনুল ইসলাম জানান, বুধবার থেকে মাদ্রাসার ক্লাসরুম খুলে পরিস্কার করা শুরু হবে। আশাকরি প্রথম দিন থেকেই ক্লাস নিতে পারবো।

Check Also

শেরপুরে এইচএসসি পরীক্ষায় অংশ নিবে ৩ হাজার ৫৮৯জন

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৩ হাজার ৫৮৯জন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − four =

Contact Us