Home / স্থানীয় খবর / সুঘাট / দুই মাসেও অপসারণ হয়নি কল্যাণী হাটে ভেঙ্গে পড়া বটগাছটি

দুই মাসেও অপসারণ হয়নি কল্যাণী হাটে ভেঙ্গে পড়া বটগাছটি

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরের কল্যাণী হাটের শতবর্ষী বটগাছটি ভেঙ্গে পড়ার দুই মাস অতিবাহিত হলেও এখনো তা অপসারণ করা হয়নি। যার ফলে চরম ঝুঁকি ও আতংকে রয়েছেন স্থানীয় ব্যবসায়ী ও ক্রেতারা।

স্থানীয়রা জানান, শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের ঐতিহ্যবাহী কল্যাণী হাটের ভিতরের শতবর্ষী বটগাছটি গত ২০ জুন সকালে হঠাৎ ভেঙ্গে পড়ে। এতে করে হাটের দুটি ঘরসহ চারটি ঘর ও মসজিদের একাংশ ক্ষতি হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বটগাছটি ভেঙ্গে পড়ার পর স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেও এখনো পর্যন্ত গাছটি অপসারণের কোন ব্যবস্থা হয়নি।

এলাকার নুরুন্নবী হিটলার, চঞ্চল মিয়া জানান, ভেঙ্গে পড়া গাছটি অপসারণ না করায় হাটে কেনাবেচা হচ্ছে না। তাছাড়া ব্যবসায়ীরাও তাদের ঘর মেরামত করতে পারছে না। ঝুঁকি ও আতংকের মধ্যে দিন কাটাতে হচ্ছে।
স্থানীয় ইউপি সদস্য রনজু মিয়া জানান, ভেঙ্গে পড়া গাছটি অতি দ্রুত অপসারণ করা জরুরী। সরকারি গাছ হওয়ায় এতে কেউ হাত দেবার সাহস পায় না।

সুঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ জানান, বটগাছটি ভেঙ্গে পড়ার পর আমরা পরিদর্শন করেছি। এটি দ্রুত অপসারনের জন্য উপজেলা প্রশাসনকে অনুরোধ করেছি।

এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, আমি নিজে দুই বার ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রুত এটি অপসারণের জন্য চিঠিও দেয়া হয়েছে উর্দ্ধতন কর্তৃপক্ষকে। কিন্তু চিঠিতে ভুল হওয়ায় এখনো নিলামের প্রক্রিয়া শুরু হয়নি। তবে অচিরেই নিলামের মাধ্যমে গাছটি অপসারণ করা হবে বলে তিনি দাবী করেন।

Check Also

শেরপুরে ১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ২

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুর থানা পুলিশ অভিযান চালিয়ে এক কেজি গাঁজাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

Contact Us