Home / স্থানীয় খবর / পৌরসভা / ফুটপাত তুমি কার?

ফুটপাত তুমি কার?

শেরপুর নিউজ২৪ডট নেট: বগুড়ার শেরপুর পৌরসভার বিভিন্ন রাস্তার পার্শ্বে জনসাধারণের চলাচলের জন্য ফুটপাত থাকলেও সেগুলো এখন নির্মাণ সামগ্রীর দখলে। ফলে জনসাধারণের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে ফুটপাত আসলে কার?

জানা গেছে, ঢাকা-বগুড়া মহাসড়কের সম্প্রসারণ কাজ শুরুর পর শেরপুর শহরের মহাসড়ক সংলগ্ন দুই পার্শ্বে স্থাপনা উচ্ছেদের পর নতুন করে অবকাঠামো নির্মাণের কাজ শুরু হয়েছে। কিন্তু নির্মাণ কাজ করতে গিয়ে দিনের পর দিন মাসের পর মাস মহাসড়কসহ অন্যান্য ফুটপাতে ফেলে রাখা হচ্ছে ইট, বালু, সিমেন্ট, রডসহ অন্যান্য নির্মাণ সামগ্রী। ফলে পথচারীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। ঘটছে নানা দুর্ঘটনা। অথচ সেগুলো যেন দেখার কেউ নেই।

ইতোপুর্বে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার জন্য শেরপুর পৌরসভার পক্ষ থেকে বেশ কয়েকদিন মাইকিংও করা হয়। কিন্তু তারপরও দখলমুক্ত হয়নি। গত ১২ আগষ্ট শেরপুর উপজেলার আইনশৃংখলা কমিটির মাসিক সভায় শেরপুর পৌর মেয়র আলহাজ্ব জানে আলম খোকাও ফুটপাত দখলের বিষয়ে বক্তব্য রাখেন এবং ফুটপাত দখলমুক্ত করার জন্য সকলের সহযোগিতা চান।

এ বিষয়ে শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু জানান, ফুটপাতের উপর দিনের পর দিন নির্মাণ সামগ্রী ফেলে রাখায় মুসুল্লীদের মসজিদে যাওয়াসহ পথচারীদের চলাচলে চরম সমস্যার সৃষ্টি হয়েছে। বিষয়টি জরুরী ভিত্তিতে দেখার জন্য তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

Check Also

শেরপুরে পুজামন্ডপে বিদ্যুতস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে বিজয়া দশমীর দিনে প্রতিমা নামাতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে রূপম কর্মকার জগো …

Leave a Reply

Your email address will not be published.

13 − 2 =

Contact Us