সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / পরিস্থিতি স্বাভাবিক না হলে খুলবে না স্কুল-কলেজ: শিক্ষামন্ত্রী

পরিস্থিতি স্বাভাবিক না হলে খুলবে না স্কুল-কলেজ: শিক্ষামন্ত্রী

শেরপুর ডেস্কঃ শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, সেপ্টেম্বরে খুলে দেওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে খুলবে না শিক্ষা প্রতিষ্ঠান। তবে সেপ্টেম্বরেই দেশের সব খুলে দেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। বুধবার (১১ আগস্ট) মিন্টো রোডের বাসভবনে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এছাড়া এখনই অটোপাসের চিন্তা নয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর -ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে।

এর আগে আরও দুই দফায় প্রস্তুতি নিয়েও করানোর সংক্রমণের হার বেড়ে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।

জানা যায়, সরকারি পর্যায়ের শিক্ষকদের প্রায় সবাই করোনা ভ্যাকসিন নিয়েছেন। অপরদিকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ লাখ ৬৩ হাজার ২২২ শিক্ষক ও কর্মচারীর মধ্যে দুই লাখ ৭৮ হাজার ৪২৬ জনই ইতোমধ্যে টিকার আওতায় এসেছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৪ হাজার শিক্ষকের মধ্যে ভ্যাকসিন নিয়েছেন প্রায় ৩০ হাজার শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০ হাজার শিক্ষার্থী প্রথম ডোজ এবং ৬ হাজার ৭২ জন দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ দেখা দেয়। এরপর ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। এ পর্যন্ত গত ১৭ মাসে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানো হয়। করোনা সংক্রমণ অব্যাহত থাকায় সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান সাধারণ ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

Check Also

প্রাথমিক শিক্ষকদের সামাজিক মাধ্যম ব্যবহারে ৮ দফা

শেরপুর ডেস্কঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে কী কী অনুসরণ করতে হবে, এর আট …

Leave a Reply

Your email address will not be published.

five × one =

Contact Us