Home / খেলাধুলা / অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

শেরপুর ডেস্কঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মঙ্গলবার ২৩ রানে জিতেছে বাংলাদেশ। এ জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা। আগামীকাল দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দু দল।। বাংলাদেশের ১৩১ রানের জবাবে খেলতে নেমে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। ওয়ানডে এবং টেস্টে জয়ের পর আজ টে-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ফরম্যাটে হারের স্বাদ দিতে সক্ষম হল বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে ওয়ানডেতে প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ। এরপর ২০১৭ সালে টেস্টে আসে প্রথম জয়। আর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের স্বাদ পায় সাকিব-মাহমুদউল্লাহরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচটির আগে চারটি ম্যাচ খেলে চারটি ম্যাচেই হারে বাংলাদেশ। আর চারটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এবারই প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে অজিদের বিপক্ষে খেলতে নামে টাইগাররা। আর এ প্রথম দেখায় জয় দিয়েই শুরু করল লাল-সবুজের প্রতিনিধিরা।

এ দিন অজিদের বোলিংয়ের সামনে ব্যাট হাতে লড়াইটা ভালো করতে পারেনি টাইগাররা। তবে সাকিব আল হাসান ও আসিফের ব্যাটে ভর করে দলীয় শত রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭উইকেট খুইয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। এর ফলে বলা যায়, ঘরের মাঠে ব্যাট হাতে কোনো লড়াই করতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

Check Also

শেষ ষোলোয় ব্রাজিল

শেরপুর ডেস্কঃ অবশেষ সুইসদের হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখলো নেইমারহীন ব্রাজিল। ৮১ মিনিটের মাথায় সুইজারল্যান্ডের …

Leave a Reply

Your email address will not be published.

11 + twenty =

Contact Us