Home / বিশেষ প্রতিবেদন / করোনা চিকিৎসার কোন ব্যবস্থা নেই শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

করোনা চিকিৎসার কোন ব্যবস্থা নেই শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

শেরপুরনিউজ২৪ডটনেট: বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস (কোভিড-১৯) রোগে আক্রান্তদের জন্য চিকিৎসার কোন ব্যবস্থাই নেই। ফলে সাড়ে ৪ লাখ জনসংখ্যা অধ্যুষিত এই উপজেলার মানুষদের চিকিৎসার জন্য যেতে হতে ২০ কিলোমিটার দূরে বগুড়া জেলা সদরে। সেখানেও রয়েছে সিট সংকট। ফলে চিকিৎসা না পেয়েই অনেককে মৃত্যুর মুখে পড়তে হচ্ছে।

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, ২০২০ সালের মে থেকে এ পর্যন্ত উপজেলায় ৭৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছে ৬৫৫জন। আর মৃত্যুবরণ করেছেন ১৯ জন রোগী। এছাড়া করোনা উপসর্গ নিয়েও বেশ কয়েকজন মৃত্যুবরণ করেছেন।

১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত বগুড়ার অন্যতম প্রসিদ্ধ উপজেলা শেরপুর। অথচ শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের ভর্তি করে চিকিৎসার জন্য কোন ব্যবস্থাই এখন পর্যন্ত করা হয়নি। ফলে রোগীদের বাধ্য হয়ে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান হাসপাতালে যেতে হচ্ছে।

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মওদুদ আদনান জানান, আমরা শুক্রবার ছাড়া নিয়মিত সন্দেহভাজনদের নমুনা পরীক্ষা করছি। এদের মধ্যে যারা করোনা পজেটিভ শনাক্ত হচ্ছেন তাদের পরামর্শ দিয়ে বাসায় আইসোলেশনে পাঠাচ্ছি। আর কারও অবস্থার অবনতি হলে তাকে বগুড়ায় যেতে বলছি। আমাদের হাসপাতালের তিনতলায় করোনা ওয়ার্ডে ৪টি বেড থাকলেও চিকিৎসার কোন ব্যবস্থা নেই।

শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু জানান, শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সটি ২০১৮ সালে ৫০শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের উদ্বোধন করা হয়। কিন্তু ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সুযোগ সুবিধা চালু হয়নি। করোনা মহামারীর দেড় বছর পরেও হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য উন্নত কোন ব্যবস্থা না করায় এলাকাবাসী করোনার চিকিৎসা পাচ্ছে না।

শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের বলেন, শেরপুর হাসপাতাল ৩১ শয্যা বিশিষ্ট হওয়ায় করোনা রোগীদের চিকিৎসার জন্য কোন ব্যবস্থা রাখা হয়নি। ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনার চিকিৎসার জন্য ব্যবস্থা রাখা হয় বলে তিনি জানান।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসার জন্য এখনো পর্যন্ত কোন ব্যবস্থা নেই। তবে আমরা চেষ্টা করছি হাইফ্লো অক্সিজেনসহ উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা করার।

Check Also

শেরপুরে ওএমএস চাল বিক্রি নেই, যাচ্ছে কালোবাজারে

শেরপুর নিউজ২৪ডটনেটঃ খোলাবাজারে ৩০টাকা কেজিতে চাল বিক্রিতে সাড়া নেই বগুড়ার শেরপুরে। অথচ ডিলারদের কারসাজিতে অবিক্রিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 16 =

Contact Us