Home / বিদেশের খবর / অলিম্পিককে ঘিরে জাপানে জরুরি অবস্থা ঘোষণা

অলিম্পিককে ঘিরে জাপানে জরুরি অবস্থা ঘোষণা

শেরপুর ডেস্কঃ জাপানে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। আগামী সোমবার থেকে আগস্ট মাসের ২২ তারিখ পর্যন্ত জরুরি অবস্থা বহাল থাকবে।

আসন্ন অলিম্পিকের আয়োজনকে ঘিরে যেন সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিল জাপান সরকার। সেই সঙ্গে টোকিও অলিম্পিক ঐতিহাসিক অলিম্পিক হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এবার নিয়ে জাপান সরকার চতুর্থবারের মতো টোকিওসহ এবং অন্য কয়েকটি জেলায় করোনাভাইরাস সামাল দেওয়ার উদ্দেশ্যে জরুরি অবস্থা ঘোষণা করল। জাপানের প্রধানমন্ত্রী একই সঙ্গে ভাইরাস সংক্রমণ কার্যকরভাবে সামাল দেওয়ার মধ্যে দিয়ে নাগরিক জীবন সুরক্ষার প্রতিশ্রুতিও দিয়েছেন।

এদিকে, অলিম্পিককে ঘিরে আজই জাপানে পা রাখতে চলেছেন আইওসি সভাপতি টমাস বাখ। তাকে তিনদিন জাপানের একটি পাঁচ তারা হোটেলে আইসোলেশনে থাকতে হবে। কয়েকদিন আগেও স্টেডিয়ামে নির্দিষ্ট সংখ্যক দর্শকের প্রবেশের অনুমতি দেওয়া হলেও, মনে করা হচ্ছে এই পরিস্থিতিতে এবার সেই নির্দেশও বাতিল করা হবে।

আগামী শুক্রবার এই নিয়ে বৈঠকে বসতে পারেন অলিম্পিক আয়োজক কমিটি এবং জাপান প্রশাসন। তবে পরিস্থিতি যাই হোক, সুষ্ঠু ভাবে এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী আয়োজকরা।

Check Also

ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী মেলোনির শপথ

শেরপুর ডেস্কঃ ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জর্জিয়া মেলোনি। শনিবার (২২ অক্টোবর) দেশটির …

Leave a Reply

Your email address will not be published.

fifteen − two =

Contact Us