Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় লকডাউন অমান্য করায় ৫৮ জনকে জরিমানা

বগুড়ায় লকডাউন অমান্য করায় ৫৮ জনকে জরিমানা

শেরপুর ডেস্কঃ বগুড়ায় লকডাউনের ৭ম দিন বুধবার (৭ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত জেলাজুড়ে ১০টি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এতে সরকারি বিধি নিষেধ না মানায় ৫৮জনকে ৫৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিকাল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, শহরের প্রধান প্রধান সড়কে গত কয়েকদিনের তুলনায় মানুষের চলাচল বৃদ্ধি পেয়েছে। এর পাশাপাশি পৌর এলাকার বিভিন্ন ওলিগলিতে আড্ডাসহ সব ধরণের পেশাজীবীদের ভীড় ছিল। দোকানপাট, কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মানছে না কেউই। কাঁচাবাজারে মানুষের ভিড় চোখে পড়ার মতো।

বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক বলেন, ‘করোনার সংক্রমণ রোধে এবং লকডাউন কার্যকর করতে বগুড়ায় জেলাজুড়ে প্রতিদিন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটগণের পাশাপাশি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে কাজ করে যাচ্ছেন। আমরা জনগণকে সচেতন করতে সবধরনের ব্যবস্থা নিয়েছি। কেউ সরকারি বিধি-নিষেধ অমান্য করলে তাকে শাস্তির আওতায় আনা হচ্ছে।’

এদিকে গেল ২৪ ঘন্টায় জেলায় করোনায় ৫জন এবং উপসর্গে ১১জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া ৬১৫ নমুনায় ১৫৪জন নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৫জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ১৫৬জন। এর পাশাপাশি জেলায় করোনার ভয়াল থাবায় এখন পর্যন্ত ৪৪২জন প্রাণ হারিয়েছেন।

Check Also

বগুড়ায় ফেন্সিডিলসহ গ্রেফতার ২

শেরপুর ডেস্কঃ বগুড়ায় ৩৪০ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (১৫ জুলাই) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − nine =

Contact Us