সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা

ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা

শেরপুর ডেস্কঃ কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারালো আর্জেন্টিনা। এর আগে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল। রবিবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। নির্ধারিত সময়ে কলম্বিয়া আর্জেন্টিনার সাথে ১-১ গোলে ড্র করে। ম্যাচের সাত মিনিটে লিওনেল মেসির পাস থেকে একটি গোল দিয়ে লওতারো মার্টিনেজ আর্জেন্টিনাকে এগিয়ে দেন।

বুধবার (৭ জুলাই) টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে ড্র থাকে দুই দল। ফলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে আর্জেন্টিনার নায়ক গোলরক্ষক মার্টিনেজ। কলম্বিয়ার তিনটি শট ঠেকিয়ে দেন তিনি। সে সঙ্গে ৩-২ গোলে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে যায় লিওনেল মেসির দল আর্জেন্টিনা। কোপার ফাইনালে বহু আকাঙ্ক্ষিত ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের স্বপ্ন সত্যি হল। এবার মেসি-নেইমার দ্বৈরথ দেখার অপেক্ষা। রোববার কোপার ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনা।

১৯৯৩ সালের পর আর কোনো শিরোপা জেতা হয়নি আর্জেন্টিনার। ২০০৪ ও ২০০৭ সালে কোপার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল তারা। দু’বারই সেলেসাওদের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় আসরের দ্বিতীয় সফলতম দল আর্জেন্টিনার। ১৪ বছর আগে শেষবার কোপার ফাইনালে ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে আয়োজিত বিশ্বকাপের ফাইনালে জার্মানির সঙ্গে হেরে আরও একবার স্বপ্নভঙ্গ হয় লিওনেল মেসিদের। পরের বছর চিলির মাটিতে কোপার আসরে টাইব্রেকারে হেরে শিরোপার খুব কাছ থেকে ফিরতে হয় মেসিদের।

Check Also

দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয় বাংলাদেশের

শেরপুর ডেস্কঃ নতুন করে ক্রিকেট বিশ্বকে চেনালো বাংলাদেশ। লেখা হলো ইতিহাস। তাও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার …

Leave a Reply

Your email address will not be published.

14 − 10 =

Contact Us