Home / দেশের খবর / ঈদে পাঁচদিনের ছুটি

ঈদে পাঁচদিনের ছুটি

শেরপুর ডেস্কঃ আসন্ন ঈদুল আজহার সরকারি ছুটিতে যোগ হতে পারে নতুন সুখবর। শুক্র ও শনিবার দুইদিন সাপ্তাহিক বন্ধ থাকায় আসন্ন ঈদুল আজহার ছুটি পাঁচ দিনে দাঁড়াতে পারে। যদিও প্রতিমন্ত্রী জানিয়েছেন, পরিস্থিতির উপর সবকিছু নির্ভর করছে।

মন্ত্রিসভার অনুমোদিত ২০২১ সালের সরকারি ছুটির তালিকায় দেখা গেছে, ২১ জুলাই ঈদুল আজহা ধরে ২০, ২১ ও ২২ জুলাই তিন দিন ছুটি।

সেই হিসেবে সরকারি ঈদের ছুটির শেষ দিন বৃহস্পতিবার (২২ জুলাই)। এরপর সাপ্তাহিক বন্ধ থাকায় শুক্রবার ও শনিবার সরকারি এই ছুটির সঙ্গে যোগ হতে পারে। সবমিলিয়ে তাহলে ছুটি দাঁড়াবে পাঁচ দিন।

তবে চলমান করোনাভাইরাস সংক্রমণের ব্যাপকতায় দেশজুড়ে চলছে কঠোর বিধিনিষেধ। এমন পরিস্থিতিতে বিগত দিনের মতো ঘরে বসে ঈদ উদযাপন করতে হতে পারে দেশবাসীকে। রাজধানীবাসীর ঘরে ফেরাকে কেন্দ্র করে যাতে করোনা সংক্রমণ ব্যাপকহারে ছড়িয়ে না পড়ে সে জন্য নিয়ন্ত্রিত হতে পারে ঈদযাত্রা।

ঈদুল ফিতরের মতো ঈদুল আজহাও চাঁদ দেখার ওপর নির্ভরশীল। আরবি বর্ষপঞ্জি অনুযায়ী, জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদযাপিত হয়। তবে চলতি জিলক্বদ মাস যদি ২৯ দিনে হয় তাহলে ২১ জুলাই আর জিলক্বদ মাস ৩০ দিন পূর্ণ হলে একদিন পিছিয়ে ২২ জুলাই ঈদুল আজহা পালিত হবে।

Check Also

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি ছিনতাই, দেশজুড়ে রেড অ্যালার্ট

শেরপুর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ঢাকার সিজেএম আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে …

Leave a Reply

Your email address will not be published.

5 + sixteen =

Contact Us