Home / দেশের খবর / প্রয়োজনে খাবার ঘরে পৌঁছে যাবে: প্রধানমন্ত্রী

প্রয়োজনে খাবার ঘরে পৌঁছে যাবে: প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার যত দামে টিকা কিনুক না কেন জনগণকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। যেখান থেকেই যত দামে টিকা আমদানি করি না কেন তা বিনামূল্যে আমরা সবাইকে দেব, কোভিড টেস্টও ফ্রিতে করা হচ্ছে।

তিনি এসময় দেশবাসীকে চলমান লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, করোনা সংক্রমণ কমাতে লকডাউন মেনে ঘরে থাকুন, মাস্ক পরুন, প্রয়োজনে খাবার ঘরে ঘরে পৌঁছে যাবে।

শনিবার (৩ জুলাই) জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপ্তি ভাষণে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী দেশবাসীকে আশ্বস্ত করে বলেন, ইতোমধ্যে আজ শনিবার ভোরে চীনের সিনোফার্মের দুই মিলিয়ন এবং আমেরিকার মর্ডানার দুই দশমিক ৮৫ মিলিয়ন কোভিড-১৯ টিকা এসে পৌঁছেছে। এগুলো দ্রুত দেওয়া শুরু হচ্ছে। আমরা ভারতের চেয়ে এসব টিকা আরও বেশি দামে কিনে আনলেও জনগণকে বিনামূল্যে টিকার ব্যবস্থা করবো বলে আশ্বস্ত করেন তিনি।

সবাইকে টিকার আওতায় আনা হবে, তবে বিদেশগামী শ্রমিকরা প্রথমে এ টিকার সুযোগ পাবেন, যাতে তাদের বিদেশে গিয়ে আর কোয়ারেন্টিনে না থাকতে হয় বলে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, টিকার জন্য আমরা ৩৫ হাজার ২৩৬ কোটি টাকা রেখেছি। টাকার অভাব হবে না। চীন, রাশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে টিকার জন্য আমরা যোগাযোগ রক্ষা করে চলেছি। দ্রুত টিকা আমদানি সম্ভব হবে, সবাইকে টিকার আওতায় বলে জানান তিনি।

Check Also

২৫ বছর হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা

শেরপুর ডেস্কঃ ২৫ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশিরা এখন থেকে করোনা টিকা নিতে পারবেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + sixteen =

Contact Us