Home / দেশের খবর / যুক্তরাষ্ট্র ও চীন থেকে এলো করোনার ২৪ লাখ টিকা

যুক্তরাষ্ট্র ও চীন থেকে এলো করোনার ২৪ লাখ টিকা

শেরপুর ডেস্কঃ অবশেষে যুক্তরাষ্ট্র ও চীন থেকে দেশে এলো করোনা ভাইরাসের কাঙ্খিত ২৪ লাখ ডোজ টিকা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নেতৃত্বাধীন বৈশ্বিক প্ল্যাটফর্ম কোভ্যাক্সের সুবিধায় মর্ডানার ১৩ লাখ করোনা টিকা আমেরিকা থেকে দেশে এসে পৌঁছে। পাশাপাশি চীনের সিনোফার্মের কাছ থেকে কেনা আরও ১১ লাখ ডোজ এসেছে।

শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২২ মিনিটে ও রাত একটার পর টিকা বহনকারী বিমান দুটি হযয়ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে।

শাহজালাল বিমানবন্দরে শুক্রবার রাতে টিকা গ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে তারা গণমাধ্যম কর্মীদের সঙ্গে এক প্রেস ব্রিফিংয়ে মিলিত হন।

পরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আনন্দের সঙ্গে বলছি, আমরা ১৩ লাখ টিকা গ্রহণ করলাম। আরও ১২ লাখ ডোজ টিকা শনিবার সকালে এসে পৌঁছাবে।

তিনি আরও বলেন, আমরা জোরেশোরে শুরুর পরও কাঙ্ক্ষিত টিকা না পাওয়ায় তা ধরে রাখতে পারিনি। আশা করছি টিকার আর কোনো অভাব হবে না। ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা আসবে, যা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

আজ মধ্যরাতেই বাণিজ্যিক চুক্তির আওতায় চীনের সিনোফার্মের টিকাও দেশে এসে পৌছাঁবে।‌ টিকা বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিমান ইতোমধ্যেই ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে।

শনিবারও মর্ডানা ও সিনোফার্মের আরো বেশ কিছু টিকা দেশে এসে পৌছাঁবে। ওই দিন সিনেফার্মের ৯ লাখ ডোজ টিকা এবং মর্ডানার ১৩ লাখ ডোজ টিকা দেশে পৌঁছানোর কথা। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এক ভিডিও বার্তায় টিকা আসার বিষয়টি নিশ্চিত করেন।

Check Also

২৫ বছর হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা

শেরপুর ডেস্কঃ ২৫ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশিরা এখন থেকে করোনা টিকা নিতে পারবেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 16 =

Contact Us