Home / বগুড়ার খবর / বগুড়ায় পানি বাড়ছে তিন নদীতে

বগুড়ায় পানি বাড়ছে তিন নদীতে

শেরপুর ডেস্কঃ টানাবর্ষণের ফলে বগুড়ার যমুনা,বাঙ্গালী ও করতোয়া নদীতে পানি বাড়ছে । নদীতে পানির স্তর এখনও বিপদসীমার নিচে রয়েছে। এ প্রবাহ অব্যাহত থাকলে আগামী সাত দিনের মধ্যে বিপদসীমা অতিক্রম করতে পারে।

শুক্রবার (২ জুলাই) দুপুর সোয়া তিনটার দিকে সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির এ তথ্য জানান।

পাউবো সূত্র জানায়, বগুড়ার যমুনা নদীর অংশে বিপদসীমা ধরা হয় ১৬ দশমিক ৭ মিটার। শুক্রবার সারিয়াকান্দি উপজেলার মথুরাপাড়া এলাকায় যমুনা নদীর পানির প্রবাহ পরিমাপ করা হয়। সকাল ৯টার দিকে পানির স্তর ছিল ১৫ দশমিক ৪ মিটার। অর্থ্যাৎ যমুনার পানি এক দশমিক তিন মিটার নিচে রয়েছে।

বাঙ্গালী নদীতে বিপদসীমা ধরা হয় ১৮ দশমিক ২৩ মিটার। শুক্রবার শিমুলবাড়ি এলাকায় এ নদীতে পানির স্তর ছিল ১৫ দশমিক ৬৭ মিটার। অর্থ্যাৎ বিপদসীমার ২ দশমিক ৫৬ মিটার নিচে রয়েছে।

এ ছাড়া করতোয়া নদীতে ১৪ দশমিক ৪২ মিটার উচ্চতায় পানি প্রবাহিত হচ্ছে। এ নদীর বিপদসীমা ধরা ১৬ দশমিক ৩২ মিটার। এ নদীতেও পানি বিপদসীমার অনেক নিচে রয়েছে।

সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, বগুড়ার নদ-নদীতে প্রতি তিন ঘণ্টায় ৫ সেন্টিমিটার হারে পানি বাড়ছে। এতে আপাতত ভয়ের কিছু নেই। তবে এই হারে আগামী সাতদিন পানি বাড়তে থাকলে বিপদসীমা পার হতে পারে। এ জন্য পাউবো কর্তৃপক্ষ থেকে বন্যার জন্য প্রতিরোধ ব্যবস্থার প্রস্তুতি নেয়া আছে। কোথাও ঝুঁকির শঙ্কা দেখা দিলে সেখানে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

Check Also

বগুড়ায় নদী থেকে দিন মজুরের বস্তাবন্দি লাশ উদ্ধার

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়া সদরের শাখারিয়া করতোয়া নদী থেকে এক দিনমজুরের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

Contact Us