সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় পানি বাড়ছে তিন নদীতে

বগুড়ায় পানি বাড়ছে তিন নদীতে

শেরপুর ডেস্কঃ টানাবর্ষণের ফলে বগুড়ার যমুনা,বাঙ্গালী ও করতোয়া নদীতে পানি বাড়ছে । নদীতে পানির স্তর এখনও বিপদসীমার নিচে রয়েছে। এ প্রবাহ অব্যাহত থাকলে আগামী সাত দিনের মধ্যে বিপদসীমা অতিক্রম করতে পারে।

শুক্রবার (২ জুলাই) দুপুর সোয়া তিনটার দিকে সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির এ তথ্য জানান।

পাউবো সূত্র জানায়, বগুড়ার যমুনা নদীর অংশে বিপদসীমা ধরা হয় ১৬ দশমিক ৭ মিটার। শুক্রবার সারিয়াকান্দি উপজেলার মথুরাপাড়া এলাকায় যমুনা নদীর পানির প্রবাহ পরিমাপ করা হয়। সকাল ৯টার দিকে পানির স্তর ছিল ১৫ দশমিক ৪ মিটার। অর্থ্যাৎ যমুনার পানি এক দশমিক তিন মিটার নিচে রয়েছে।

বাঙ্গালী নদীতে বিপদসীমা ধরা হয় ১৮ দশমিক ২৩ মিটার। শুক্রবার শিমুলবাড়ি এলাকায় এ নদীতে পানির স্তর ছিল ১৫ দশমিক ৬৭ মিটার। অর্থ্যাৎ বিপদসীমার ২ দশমিক ৫৬ মিটার নিচে রয়েছে।

এ ছাড়া করতোয়া নদীতে ১৪ দশমিক ৪২ মিটার উচ্চতায় পানি প্রবাহিত হচ্ছে। এ নদীর বিপদসীমা ধরা ১৬ দশমিক ৩২ মিটার। এ নদীতেও পানি বিপদসীমার অনেক নিচে রয়েছে।

সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, বগুড়ার নদ-নদীতে প্রতি তিন ঘণ্টায় ৫ সেন্টিমিটার হারে পানি বাড়ছে। এতে আপাতত ভয়ের কিছু নেই। তবে এই হারে আগামী সাতদিন পানি বাড়তে থাকলে বিপদসীমা পার হতে পারে। এ জন্য পাউবো কর্তৃপক্ষ থেকে বন্যার জন্য প্রতিরোধ ব্যবস্থার প্রস্তুতি নেয়া আছে। কোথাও ঝুঁকির শঙ্কা দেখা দিলে সেখানে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

Check Also

বগুড়ায় করোনায় ৮ জনের মৃত্যু

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়া জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো আটজনের মৃত্যু হয়েছে। ফলে জেলায় …

Leave a Reply

Your email address will not be published.

seventeen − 7 =

Contact Us