Home / বগুড়ার খবর / ধুনট / ধুনটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

ধুনটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপনের বিরুদ্ধে সরকারী বিভিন্ন প্রকল্পে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনাস্থা প্রস্তাব করেছেন পরিষদের ১০ জন ইউপি সদস্য।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জোড়শিমুল উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেন তারা।

লিখিত সংবাদ সম্মেলনে চিকাশী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২,৩নং ওয়ার্ডের সদস্য শরিফুন বেগম ও ৭নং ইউপি সদস্য রোকনুজ্জামান বিল্পব বলেন, চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নাজমুল কাদির শিপন নির্বাচিত হওয়ার পর থেকেই সরকারী বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন, টিআর-কাবিখা, কাবিটা, এলজিএসপি, এডিপি, ভিডিজি, ভিজিএফ, মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, বিধবা ভাতা কার্ড সহ বিভিন্ন প্রকল্পে ব্যপকভাবে অনিয়ম ও দূর্ণীতির মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছে।

নীতিমালা না মেনে ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন পরিষদের ১০ জন ইউপি সদস্যকে উপেক্ষা করে এককভাবে প্রকল্প বাস্তবায়ন করছেন। অনেক প্রকল্পে ইউপি সদস্যদের সভাপতি বানিয়ে নিম্নমানের কাজ করে সরকারী টাকা অত্মসাত করছে।

এসব বিষয়ে ২০২১ সালের ১৮ জানুয়ারী ইউপি চেয়ারম্যান শিপনকে বিবাদী করে ইউপি সদস্য শরিফুন বেগম বগুড়ার আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুদককে তদন্তের নির্দেশ দেন।

এরপর ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে ১০জন ইউপি সদস্য স্বাক্ষরিত অভিযোগপত্র স্থানীয় সরকার মন্ত্রনালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কমিশনার, বগুড়া জেলা প্রশাসক ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে প্রেরন করা হয়েছে।

এ কারনে ১০ জন ইউপি সদস্যকেই দীর্ঘদিন ধরে পরিষদে ঢুকতে দিচ্ছেন না চেয়ারম্যান শিপন। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে অনিয়ন, দূর্ণীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে অনাস্থা জ্ঞাপন করে স্বাক্ষর করেছেন ১০ জন ইউপি সদস্য।

চিকাশী ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন বলেন, ইউপি সদস্যরা নিজেদের স্বার্থের জন্য আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছেন। তবে নিয়ম মেনেই সরকারী প্রকল্প বাস্তবায়ন করছেন বলে তিনি দাবি করেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, চিকাশী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যরা কিছু দিন আগে যেসব অভিযোগ করেছিলেন, তা তদন্ত করা হচ্ছে। তবে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা জ্ঞাপনের কোন কাগজ এখনও পাইনি।

Check Also

ধুনটে পুকুর থেকে বৃদ্ধের ভাসমান লাশ উদ্ধার

শেরপুর ডেস্কঃ বগুড়ার ধুনট উপজেলায় নিখোঁজের ৭২ঘন্টা পর মোনছের আলী সরকার নামের ৭৫ বছর বয়সী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

Contact Us