Home / স্থানীয় খবর / শেরপুরে ডায়াগনোষ্টিক সেন্টারে ভুল রিপোর্ট, ডাক্তার বললেন প্রিন্টিং মিসটেক

শেরপুরে ডায়াগনোষ্টিক সেন্টারে ভুল রিপোর্ট, ডাক্তার বললেন প্রিন্টিং মিসটেক

শেরপুরনিউজডটনেটঃ বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদেরের মালিকানাধীন ডায়াগনোষ্টিক সেন্টারে কর্তৃপক্ষের অবহেলায় ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্তরা বলছেন প্রিন্টিং মিসটেক হবার কারণে এমনটি হয়েছে।

ভুক্তভোগীরা জানান, শেরপুর শহরের টাউনকলোনী এলাকার হাবিবুল আলম তরুণের স্ত্রী রোজিনা পারভীন (৪০) গত সোমবার (২১জুন) তার রক্তের গ্রুপ (সেরোলজি) পরীক্ষার জন্য হাসপাতাল রোডস্থ ডা. আব্দুল কাদেরের অরবিট ডায়াগনোষ্টিক সেন্টারে যান। সেখানে তার পরীক্ষা শেষে রক্তের গ্রুপ বি-নেগেটিভ বলে রিপোর্ট দেয়া হয়। এরপর আত্মীয়স্বজনেরা বি-নেগেটিভ রক্ত সংগ্রহ করতে থাকনে।

কিন্তু শুক্রবার (২৫জুন) অন্য একটি হাসপাতালে রক্ত দিতে গিয়ে বাঁধে বিপত্তি। সেখানকার সেরোলজি পরীক্ষায় তার রক্তের গ্রুপ বি-পজেটিভ বলে জানানো হয়। এরপর তার আত্মীয়স্বজনেরা পড়েন মহাবিপাকে। পরে আরেকটি ডায়াগনোষ্টিক সেন্টারে গিয়ে তারা নিশ্চিত হন রোজিনা পারভীনের রক্তের গ্রুপ আসলে বি-পজেটিভ। পরে আবারও নতুন করে বি-পজেটিভ রক্ত সংগ্রহ করতে হয়।

ওই নারীর দেবর কারিমুল ইসলাম জানান, উপজেলার একজন দায়িত্বশীল চিকিৎসকের মালিকানাধীন ডায়াগনোষ্টিক সেন্টার থেকে এ ধরনের ভুল রিপোর্ট আমরা আশা করিনি। যারা এ ধরনের রিপোর্ট দিয়ে রোগীকে মৃত্যুর ঝুঁকিতে ফেলছেন তাদের শাস্তির দাবী করছি।

এ ব্যাপারে শেরপুর হাসপাতাল রোডের ওই ডায়াগনোষ্টিক সেন্টারের ম্যানেজার আবু হানিফ জানান, রেজিষ্টারে রক্তের গ্রুপ ঠিক আছে, শুধু প্রিন্ট দিতে ভুল হয়েছে। তিনি আরো জানান, রক্তের গ্রুপ ভুল হলে রোগীর মৃত্যুও হতে পারে।

এ বিষয়ে ওই ডায়াগনোষ্টিক সেন্টারের পরিচালক এবং শেরপুর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আব্দুল কাদের জানান, রক্তের গ্রুপ ভুল করে দুই এক ব্যাগ দিলে তেমন কিছু হয় না। তবে বেশি দিলে পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। রক্ত দেয়ার আগে অবশ্যই ক্রসম্যাচ করে দিতে হয়। রিপোর্টের ভুলের বিষয়টি আমি শুনেছি খাতাতে ঠিকই আছে, কিন্তু প্রিন্টিং মিসটেক হয়ে গেছে।

Check Also

শেরপুরে আরো ১৯ জনের করোনা পজেটিভ

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে আরো ১৯ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + five =

Contact Us