Home / দেশের খবর / কাঁদলেন প্রধানমন্ত্রী

কাঁদলেন প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ ঘর পাওয়ার পর নিজের জীবনের কথা এবং অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মুক্তিযুদ্ধে বীরাঙ্গনা শিলা গুহ। এ সময় তার কান্নায় কাঁদেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

শিলা গুহ প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানালেন তার গৃহ পরিদর্শনের। এমনকি নিজ হাতে রান্না করেও খাওয়াতে চেয়েছেন শেখ হাসিনাকে।

এমনই এক দৃশ্যের অবতারণা হয় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী। আর শ্রীমঙ্গল থেকে যুক্ত হন সর্বহারা বীরাঙ্গনা শিলা গুহ।

রবিবার (২০ জুন) মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে জমিসহ গৃহ প্রদান করেন প্রধানমন্ত্রী।

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন শেষে ঘর পাওয়ার পর অনুভূতি প্রকাশের সময় কেঁদে দেন বীরঙ্গনা শিলা গুহ। এ সময় তার কান্নার সঙ্গে প্রধানমন্ত্রীও কাঁদেন। এসময় তিনি বীরাঙ্গনা শিলা গুহর বক্তব্যরও প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের জীবনের অর্থ খুঁজে দেওয়ার আমাদের লক্ষ্য। দারিদ্র্যমুক্ত করা আমাদের উদ্দেশ্য। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায়। ৩০ প্রকার ওষুধ বিতরণ করা হচ্ছে। সমাজের নিম্ন স্তরে পড়ে থাকা মানুষের উন্নয়ন ঘটানো আমাদের লক্ষ্য। তাদের বাসস্থান শিক্ষা চিকিৎসা ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। তৃণমূল মানুষের জীবন যাপনের উন্নয়ন ঘটিয়ে অর্থনীতির মূল ধারায় তাদের সম্পৃক্ত করাই সরকারের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের মাধ্যমে বাঙালি জাতি হারিয়েছে তার স্বপ্ন। বাংলাদেশ হারিয়েছে জন্মের চেতনায। বঙ্গবন্ধুর দেওয়া সংবিধানে মানুষের মৌলিক অধিকার রয়েছে। ফেরার পর সারা দেশ ঘুরে বেরিয়েছি মানুষের দুঃখ কষ্ট লেগেছিলো সেই থেকে শপথ নিয়েছে মানুষের পাশে থাকার ভূমিহীন মানুষের জন্য গর্ত যে প্রক্রিয়ায় তখনই শুরু সেই সঙ্গে যুক্ত হয়েছে মুজিববর্ষে অঙ্গীকার। কোনো মানুষ যেন ঠিকানাবিহীন না থাকলে এটি সরকারের শপথ।

Check Also

২৫ বছর হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা

শেরপুর ডেস্কঃ ২৫ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশিরা এখন থেকে করোনা টিকা নিতে পারবেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − eight =

Contact Us