সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / বিশ্বে করোনায় আক্রান্ত ১৭ কোটি ৩৩ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনায় আক্রান্ত ১৭ কোটি ৩৩ লাখ ছাড়িয়েছে

শেরপুর ডেস্কঃ মহামারি করোনায় আক্রান্ত হয়ে একদিনে আরও ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ৪ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার (৫ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৭ লাখ ২৭ হাজার ২৮৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০ হাজার ২৩৭ জন। এর আগের দিন মারা যান ১০ হাজার ৭৭২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৭৭৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৭৬ হাজার ২৪ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৪৭০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৫ কোটি ৬০ লাখ ৫৯ হাজার ৪১০ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১২ হাজার ২৪০ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৯৯৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৯৬৮ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫২ লাখ ৩৯ হাজার ৬৯২ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪৪ হাজার ১০১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ১৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Check Also

ভারতের মহারাষ্ট্রে গরমে ২৫ জনের মৃত্যু

শেরপুর ডেস্কঃ চলতি গ্রীষ্মে ভারতের মহারাষ্ট্রে তীব্র গরমে মৃত্যু হয়েছে ২৫ জনের। গত পাঁচ বছরে …

Leave a Reply

Your email address will not be published.

one × four =

Contact Us