সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / শেষ ম্যাচে হারলো বাংলাদেশ

শেষ ম্যাচে হারলো বাংলাদেশ

ডেস্ক রিপোর্টঃ সিরিজ জিতলেও শ্রীলংকার কাছে শেষ ম্যাচে ৯৭ রানে হেরেছে বাংলাদেশ। ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে মাত্র ১৮৯ তুলতেই হারিয়েছে সব উইকেট। তাতে ৯৭ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে লঙ্কানরা। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেট খুইয়ে ২৮৬ রান করে শ্রীলঙ্কা। তাদের হয়ে সর্বোচ্চ ১২০ রান করেন অধিনায়ক কুশাল পেরেরা। ম্যাচটির ফলাফল হতে পারতো অন্যরকম যদি না পেরেরার তিন তিনটি ক্যাচ মিস না করত বাংলাদেশের ফিল্ডাররা। লঙ্কানদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ধনাঞ্জয়া ডি সিলভা। তিনি এই রান করে অপরাজিত ছিলেন। অপরদিকে বাংলাদেশের হয়ে বল হাতে একাই ৪ উইকেট তুলে নেন পেসার তাসকিন আহমেদ। আর ব্যাট হাতে হাফসেঞ্চুরী করেন মোসাদ্দেক হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন। বিপরীতে ৫ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ ধ্বসে দেন দুষমন্থ চামিরা। লঙ্কানদের প্রথমবার সিরিজে হারালেও হোয়াইটওয়াশের দারুণ সুযোগটা হাতছাড়া করল বাংলাদেশ।

টাইগার ব্যাটসম্যানদের একের পর এক উইকেট নিয়ে দুষমন্থ চামিরা তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেটে। এর আগে ২৭ ওয়ানডের ক্যারিয়ারের এক ম্যাচে যার সর্বোচ্চ উইকেট ছিল ৩ উইকেট।

Check Also

দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয় বাংলাদেশের

শেরপুর ডেস্কঃ নতুন করে ক্রিকেট বিশ্বকে চেনালো বাংলাদেশ। লেখা হলো ইতিহাস। তাও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার …

Leave a Reply

Your email address will not be published.

18 − 8 =

Contact Us