Home / স্বাস্থ্য / ফাইজারের করোনা টিকা জরুরি ব্যবহারের অনুমোদন

ফাইজারের করোনা টিকা জরুরি ব্যবহারের অনুমোদন

শেরপুর ডেস্কঃ দেশে জরুরি ব্যবহারের জন্য অনুমোদন পেয়েছে ফাইজারের করোনা ভাইরাসের টিকা। এনিয়ে দেশে জরুরি ব্যবহারের জন্য চারটি করোনা টিকা অনুমোদন দেওয়া হলো। বৃহস্পতিবার (২৭ মে) ঔষধ প্রশাসন অধিদপ্তর এ অনুমোদন দেন।

এর আগে যুক্তরাষ্ট্র থেকে টিকা পেতে ওয়াশিংটনকে চিঠি দেয় বাংলাদেশ। সেই চিঠিতে উপহার হিসেবে টিকা চেয়েছে বাংলাদেশ। যদি তা না হয় তবে ওয়াশিংটনের কাছ থেকে টিকা কিনতেও বাংলাদেশ রাজি আছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ফাইজারের এই টিকা অনুমোদন প্রদানের জন্য জনস্বাস্থ্য-২ অধিশাখা, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঔষধ প্রশাসন অধিদপ্তরে গত ২৪ মে আবেদন করে। ঔষধ প্রশাসন অধিদপ্তর ভ্যাকসিনটির ডােসিয়ার (ক্লিনিক্যাল ট্রায়াল পার্ট, সিএমসি পার্ট এবং রেগুলেটরি স্ট্যাটাস) মূল্যায়ণপূর্বক কোভিড-১৯ চিকিৎসার জন্য পাবলিক হেলথ ইমারজেন্সির ক্ষেত্রে ওষুধ, ইনভেস্টিগেশনাল ড্রাগ, ভ্যাক্সিন এবং মেডিকেল ডিভাইস মূল্যায়নের নিমিত্তে গঠিত কমিটির মতামতের জন্য ২৫ মে উপস্থাপন করে। উক্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ঔষধ প্রশাসন অধিদপ্তরে আজ (বৃহস্পতিবার) এই টিকা জরুরি ব্যবহারের অনুমোদন প্রদান করেছে।

Check Also

বয়স ৩০ হলেই মিলবে করোনার টিকা

শেরপুর ডেস্কঃ দেশে করোনার টিকা প্রদানের বয়স ৩০ বছরে নামিয়ে আনা হয়েছে। এখন বয়স ৩০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 1 =

Contact Us