Home / কৃষি / শেরপুরে ধান কেনার জন্য ১ হাজার ৪২ কৃষক মনোনীত

শেরপুরে ধান কেনার জন্য ১ হাজার ৪২ কৃষক মনোনীত

শেরপুর নিউজ২৪ডট নেট: বগুড়ার শেরপুরে চলতি মৌসুমে বেরো ধান কেনার জন্য সরকারি ভাবে ১ হাজার ৪২ জন কৃষক অ্যাপের মাধ্যমে মনোনীত হয়েছেন।

তারা উপজেলার দুটি সরকারি খাদ্য গুদামে ২৭ টাকা কেজি দরে ধান দিবেন। মনোনীতদের মাঝে ক্ষুদ্র কৃষক ১ টন, মাঝারী কৃষক ২ টন এবং বড় কৃষক ৩টন করে ধান দিতে পারবেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সুত্রে জানা গেছে, এবারই প্রথম উপজেলায় অনলাইন অ্যাপের মাধ্যমে কৃষকের নিবন্ধন করা হয়। এতে প্রথম পর্যায়ে ৩হাজার ৬শ জন নিবন্ধন করে। পরবর্তীতে লটারীর মাধ্যমে ১ হাজার ৪২জন কৃষককে মনোনীত করা হয়।

মনোনীতদের মাঝে মির্জাপুরে ১৩১ জন, সীমাবাড়ীতে ১১৯জন, খানপুরে ১১৮জন, বিশালপুরে ১১৫ জন, কুসুম্বীতে ১১০জন, গাড়ীদহে ১০৭ জন, শাহবন্দেগীতে ৯৭ জন, সুঘাটে ৮৬জন, খামারকান্দিতে ৬৯ জন, পৌরসভায় ৫৫জন এবং ভবানীপুরের ৩৫ জন কৃষক রয়েছেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সেকেন্দার রবিউল ইসলাম জানান, এ উপজেলায় ২ হাজার ৯০২ মেট্রিক টন ধান কেনার জন্য বরাদ্দ পাওয়া গেছে। এ পর্যন্ত ২ মেট্রিক টন ধান কেনা হয়েছে। যারা নিবন্ধিত এবং নির্বাচিত হয়েছে তাদের নিকট থেকে বাকি ধান কেনা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Check Also

শেরপুরে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

শেরপুরনিউজ২৪ডটনেটঃ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানা এবং সরকারি নিদের্শনা অমান্য করায় বগুড়ার শেরপুরে তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

Contact Us