Home / খেলাধুলা / মাঠে ক্রিকেট ফেরাতে চায় বিসিবি

মাঠে ক্রিকেট ফেরাতে চায় বিসিবি

ডেস্ক রিপোর্ট: নিস্তব্ধতা গিলে নিয়েছে পুরো বিশ্বকে। করোনা ভাইরাসের ছোবলে যে স্থবিরতা নেমে এসেছে, এর সঙ্গে কখনই দেখা হয়নি বিশ্ববাসীর। করোনাভাইরাসে প্রকোপে ঘরবন্দী বিশ্বের প্রায় ৩০০ কোটি মানুষ। স্কুল-কলেজ বন্ধ, অফিস-আদালতের কার্যক্রম করা হয়েছে সীমিত। অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার জোগাড়।
আর সব জায়গার মতো খেলার মাঠেও থামা বসিয়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তাররোধে বৈশ্বিক সব খেলাই স্থগিত হয়ে গেছে। এক বছর পিছিয়ে গেছে অলিম্পিক গেমস। ফুটবলে ইউরো চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকাসহ বিশ্বের শীর্ষ ৫টি লিগই স্থগিত আছে। টেনিস, গলফসহ অন্যান্য খেলাতেও একই চিত্র।
ক্রিকেটের সব সিরিজ-টুর্নামেন্ট স্থগিত হয়ে আছে। বাতিলও হয়ে গেছে কিছু সিরিজ। জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস তো চলতি বছরের সব ক্রিকেট আয়োজনই স্থগিত ঘোষণা করেছে। ইতোমধ্যে বাংলাদেশের তিনটি সিরিজ স্থগিত হয়েছে। এর মধ্যে একটি সিরিজ ভবিষ্যতে আয়োজনের নিশ্চয়তা থাকলেও বাকি দুটির ভবিষ্যত ঘোলাটে।
ঘরোয়া ক্রিকেটও স্থগিত হয়ে আছে। এক রাউন্ড পরই অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয় বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ। কবে আবার এই লিগ মাঠে গড়াবে সেই নিশ্চয়তা দেওয়ার উপায় নেই। তবে লকডাউন শিথিল হতে দেখে পরিকল্পনা সাজাতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও এরআগে বিসিবির অপেক্ষা সরকারের সবুজ সংকেতের।

Check Also

ম্যারাডোনার জার্সির দাম ৫০ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট:  দিন যত গড়াচ্ছে, তত সর্বগ্রাসী হয়ে উঠছে করোনা। প্রাণঘাতী ভাইরাস উদ্বেগে কঠিন সময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − ten =