সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনট / ধুনটে ভুয়া ২৪ পরীক্ষার্থী বহিষ্কার

ধুনটে ভুয়া ২৪ পরীক্ষার্থী বহিষ্কার

এম.এ রাশেদঃ বগুড়ার ধুনট উপজেলায় প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী (পিইসি) পরীায় ২৪ ভুয়া পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার সকালে ৩ প্রধান শিক্ষককে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

সারা দেশে প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীা (পিইসি) পরীক্ষার অংশ হিসেবে ধুনট উপজেলার ১৯টি কেন্দ্রে ৫৯টি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা থেকে ৭৬১জন শিার্থী পরীায় অংশ নেয়। ১৯টি কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রের ৩টি প্রতিষ্ঠানের ২৪ জন পরীার্থী ভুয়া শিার্থী হিসেবে সনাক্ত করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

ছাতিয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোবিন্দপুর স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ১৫জন, ভান্ডারবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রঘুনাথপুর নয়াপাড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ৬জন ও রামপুরা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ৩জন। এই ২৪জন ভুয়া পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে জবাব চেয়ে সংশ্লিষ্ট ৩ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে শোকজ নোটিশ প্রদান করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কামরুল হাসান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমান পাওয়ায় সংশ্লিষ্ট ৩ প্রধান শিক্ষককে ৩ দিনের মধ্যে জবাব চেয়ে পত্র দেওয়া হয়েছে।

Check Also

ধুনটে ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

এম.এ রাশেদ: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪ পয়েন্টে বালু উত্তোলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − five =