সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / ধুনটে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের নামে প্রায় ৩ লক্ষ আত্মসাৎ

ধুনটে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের নামে প্রায় ৩ লক্ষ আত্মসাৎ

এম.এ রাশেদঃ বগুড়ার ধুনটে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের নামে ২ ব্যক্তি হাতিয়ে নিয়ে প্রায় ৩ লক্ষ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্তরা হলেন উপজেলার চিকাশী ইউনিয়নের জোড়শিমুল গ্রামের ইদ্দ্রিস সোনারুর ছেলে গাজিউর রহমান ও হযরত আলীর ছেলে ইজিবাইকের চেইন মাষ্টার আলমগীর হোসেন।

তারা পল্লী বিদ্যুতের নতুন সংযোগের জন্য প্রতি মিটারে ৪ হাজার ৫০০ টাকা করে আদায় করেছে। নতুন সংযোগ প্রত্যাশি ৬৪ মিটারের জন্য সর্বমোর্ট ২ লক্ষ ৮৮ হাজার টাকা হাতিয়ে নিয়েছে তারা।

সরে জমিনে গেলে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ প্রত্যাশী ভুক্তভোগী আমিনুর ইসলাম, আলাউদ্দিন, আয়নাল হকসহ আরো অনেকে জানান, আমাদের পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেওয়ার নামে প্রায় ১ বছর পূর্বে প্রতি মিটারে জন্য ৪ হাজার ৫০০ টাকা নিয়েছে গাজিউর রহমান নামে এক ব্যক্তি। কিন্তু এখনও আমরা বিদ্যুতের সংযোগ পাই নাই।

এবিষয়ে গাজিউর রহমানকে জিজ্ঞাসা করলে তিনি আলমগীর হোসেন নামে এক ইজিবাইকের চেইন মাষ্টারের কথা জানান। তিনি বলেন আমি গ্রাহকের কাছ থেকে টাকা নিয়েছি এটা সত্য। তবে আমি বিদ্যুতের নতুন সংযোগের জন্য আলমগীরকে টাকা দিয়েছি।

এবিষয়ে চেইন মাষ্টার আলমগীর হোসেন জানান, গ্রাহকের কাছ থেকে টাকা উত্তোলন করে বগুড়ার সরিফ নামে এক ঠিকাদারকে প্রতি পোলের জন্য ২ হাজার করে টাকা দেওয়া হয়েছে। অবশিষ্ট টাকা ধুনট পল্লী বিদ্যুৎ অফিসে দেওয়া হয়েছে। কিছু মিটার হাতে পেয়েছি আর কিছু মিটার বাকী আছে।

ধুনট জোনাল অফিস পল্লী বিদ্যুৎ-২ এর ডেপুর্টি জেনারেল ম্যানেজার মাহবুব জিয়া জানান, এবিষয়ে আমি কোন অভিযোগ পাই নাই। কিছু দালাল চক্র বিদ্যুৎ অফিসের নাম ভাঙ্গিয়ে অবৈধ ভাবে টাকা আদায় করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

আ.লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত  করোনায় আক্রান্ত

শেরপুর ডেস্ক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সাখাওয়াত হোসেন (৫১) কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। রোববার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =