Home / বগুড়ার খবর / নন্দীগ্রাম / নন্দীগ্রামে বিনা ধান-১৭ এর শস্য কর্তন ও মাঠ দিবস পালিত

নন্দীগ্রামে বিনা ধান-১৭ এর শস্য কর্তন ও মাঠ দিবস পালিত

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামের বৈলগ্রামে সোমবার বিকালে কৃষক ইউনুস আলীর আঙ্গিনায় খরা সহিষ্ণু বিনা ধান-১৭ শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইন্সিটিটিউট রংপুর উপ কেন্দ্রের সহযোগিতায় নন্দীগ্রাম উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে নন্দীগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ড. মির্জা মোফাজ্জল ইসলাম মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান, উদ্ভিদ প্রজনন বিভাগ, বিনা ময়মনসিংহ।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, জেলা প্রশিণ কর্মকতা সামসুল ওয়াদুদ, উপসহকারী উদ্ভিদ সংরণ অফিসার মোঃ নজরুল ইসলাম, এডিডি সোহেল মোঃ শামসুদ্দিন, নন্দীগ্রাম উপজেলা কৃষি অফিসার মুহাঃ মুশিদুল হক, ধুনট উপজেলা কৃষি অফিসার জাহাঙ্গীর আলম, নন্দীগ্রাম পৌরসভার সাবেক মেয়র সুশান্ত কুমার শান্ত, প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু তাহের, উপ সহকারী কৃষি অফিসার রেজাউল করিম প্রমুখ।
মাঠ দিবসে আগাম স্বল্পজীবন কালীন উচ্চ ফলনশীল ও খরা সহিষ্ণু বিনা ধান-১৭ এর প্রচার ও সম্প্রসারনের ল্েয কৃষক অবহিত করা হয়। বিঘা প্রতি বিনা ধান-১৭ এর ফলন প্রায় ২৬ মণ নির্ধারণ করা হয়। আলোচনা সভায় বিনা-১৭ ধান চাষে কৃষকদের উৎসাহ ও প্রণোদনা দেয়া হয়।

Check Also

নন্দীগ্রামে কৃষক লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করার লক্ষ্যে নন্দীগ্রামে কৃষক লীগের প্রস্তুতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =