Home / স্থানীয় খবর / পৌরসভা / শিশুদের বিনোদন কেন্দ্র নেই শেরপুরে

শিশুদের বিনোদন কেন্দ্র নেই শেরপুরে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার শেরপুর শহরে শিশুদের জন্য কোন বিনোদন কেন্দ্র গড়ে ওঠেনি। ফলে শিশুদের স্বাভাবিক বিকাশ ব্যাহত হচ্ছে। দিন দিন সংকুচিত হয়ে পড়ছে তাদের পৃথিবী।
শেরপুর পৌরশহরে দিন দিন কমছে খেলার মাঠ ও উন্মুক্ত স্থান। ফলে বাসা বাড়ির ভিতরেই বন্দী হয়ে বড় হতে হচ্ছে শিশুদের। পৌরশহরের উত্তরসাহাপাড়ায় নামমাত্র একটি শিশু পার্ক থাকলেও পার্কে শিশুদের জন্য কিছুই নেই। দিন দিন বেদখল হতে চলেছে পার্কটি। ওই শিশুপার্কে পৌর কেন্দ্রীয় শহীদ মিনার ছাড়া শিশুদের জন্য খেলাধুলার কোন ব্যবস্থা নেই। ফলে পৌর শহরের শিশুরা শিশু পার্ক কি তা বুঝতেই পারছে না। এছাড়া বেসরকারী ভাবেও শিশুদের জন্য কোন বিনোদন কেন্দ্র গড়ে উঠেনি।
এলাকাবাসী জানান, শেরপুর পৌরশহরে শিশুদের বিনোদনের জন্য কোন বিনোদন কেন্দ্রই নেই। ফলে অনেকেই শেরপুর ডিজে হাইস্কুল খেলার মাঠ ও আলীয়া মাদ্রাসা ময়দানকে শিশুদের বিকল্প বিনোদন স্থান হিসাবে বেছে নিয়েছেন। অথচ সরকারি ও বেসরকারী পৃষ্ঠপোষকতায় যদি শেরপুর শহরে শিশুদের জন্য বিনোদনকেন্দ্র গড়ে উঠত তাহলে আগামী প্রজন্ম হেসে খেলে বড় হতে পারতো। বর্তমান প্রজন্মের শিশুরা বন্দী জীবন যাপনে অভ্যস্থ হয়ে বড় হচ্ছে।
খোজঁ নিয়ে জানা গেছে, শেরপুর পৌরশহরের উত্তর সাহা পাড়ায় নামমাত্র একটি শিশু পার্ক থাকলেও সেখানে শিশুদের খেলাধুলার কোন ব্যবস্থা নেই। নব্বই এর দশকে কয়েক বিঘা জায়গার উপর শিশু পার্কটি উদ্বোধন করেছিলেন তৎকালীন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মাদ নাসিম এমপি। উদ্বোধনের পর কয়েকবছর শিশুদের খেলাধুলার কিছু সামগ্রী ব্যবহার হলেও দিন দিন তা নষ্ট হতে থাকে। বর্তমানে এর সীমানা প্রাচীর ভেঙ্গে পড়েছে। খেলাধুলার কোন সামগ্রী নেই। জায়গা দখল করছে যে যার মতো। শেরপুর পৌরসভা সুত্রে জানা গেছে, শিশুপার্ক এলাকায় একটি অত্যাধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণের পরিকল্পনা রয়েছে পৌরসভার।
১৮৭৬ সালে স্থাপিত প্রথম শ্রেনীর পৌরসভা শেরপুরে শিশুদের জন্য কোন বিনোদন কেন্দ্র থাকবে না এটি সচেতন নাগরিকেরা প্রত্যাশা করেন না। তাদের দাবী শেরপুরে সরকারি বা বেসরকারী যারই পৃষ্ঠপোষকতায়ই হোক গড়ে উঠুক শিশুদের বিনোদন কেন্দ্র। শিশুরা বেড়ে উঠুক হেসে খেলে আনন্দের মাধ্যমে।

Check Also

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে শেরপুরে মানববন্ধন

শেরপুরনিউজ২৪ডট নেটঃ যথাযথ সুরক্ষা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে বগুড়ার শেরপুরে মানববন্ধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =

Contact Us