Home / বিদেশের খবর / কলম্বোয় সিরিজ বিস্ফোরণের ঘটনায় ১৫৬ জনের মৃত্যু

কলম্বোয় সিরিজ বিস্ফোরণের ঘটনায় ১৫৬ জনের মৃত্যু

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় তিনটি গির্জা এবং হোটেলে সিরিজ বিস্ফোরণের ঘটনায় সর্বশেষ ১৫৬ জনের মৃত্যুর খবর জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি। এ ঘটনায় আহত হয়েছেন তিন শতাধিক মানুষ। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে প্রশাসনের আশঙ্কা। সকাল পৌনে ৯টা নাগাদ বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। আহতদের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বিস্ফোরণের পর এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী ।

শ্রীলঙ্কার জাতীয় হাসপাতালের পরিচালক অনিল জয়সিংহে জানান, ছয়টি বিস্ফোরণের ঘটনায় ১৫৬ জন নিহত হয়েছেন। রাজধানী কলম্বোতে ৪৯, রাজধানীর অদূরে অবস্থিত নিগোম্বোতে ৬২ এবং পূর্বাঞ্চলীয় প্রদেশ বাট্টিকোলাতে ২৭ জন নিহত হয়েছেন।

যে তিনটি গির্জায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেগুলো কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানে অবস্থিত। এসব গির্জায় ইস্টার সানডে উপলক্ষে অনুষ্ঠান চলছিল।

একটি সূত্রে জানা গিয়েছে শহরের অভিজাত তিনটি হোটেলই বেছে নেওয়া হয়েছিল। এছাড়া তিনটে গির্জার মধ্যে দুটি কলম্বো শহরের কিছুটা বাইরে। বিস্ফোরণের ধরন কী তা জানা যায়নি। সেন্ট সেবাস্টিয়ান গির্জার তরফে ফেসবুকে হামলার কথা বলা হয়েছে। জানা গিয়েছে প্রথম বিস্ফোরণটি হয় সেন্ট সেবাস্টিয়ন গির্জায়।

Check Also

১৬ কোটি টাকা ভাতা ফিরিয়ে দিলেন ডাচ রাজকুমারী

ডেস্ক রিপোর্টঃ নেদারল্যান্ডসের রাজকন্যা ক্যাথেরিনা অ্যামেলিয়ার বয়স বর্তমানে ১৭ বছর। ১৮ বছর বয়স হলেই রানির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − twelve =

Contact Us