Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা

শেরপুর নিউজ ২৪ ডট নেটঃ বগুড়ায় বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনকে হত্যার অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন। আসামীদের মধ্যে ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি ৪/৫জনকে অজ্ঞাত বলা হয়েছে।
বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান মামলার কথা স্বীকার করলেও ‘তদন্তের স্বার্থে’ আসামীদের নাম বলতে চাননি। তবে বাদী পরে আইনজীবীদের একটি সূত্র জানায়, মামলায় প্রভাবশালী এক পরিবহন ব্যবসায়ী কাম নেতাকে প্রধান আসামী করা হয়েছে।
গত ১৪ এপ্রিল রোববার রাতে বগুড়া শহরের উপ-শহর বাজারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন। ওই হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে বিএনপির প থেকে শহরে শোক র‌্যালী ও সমাবেশ করা হয়েছে। এছাড়াও বগুড়া বারের আইনজীবীরাও কালো ব্যাজ ধারণ করেছেন।
সূত্র জানায়, নিহত অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী মামলার এজাহারে হত্যাকাণ্ডের কারণ হিসেবে মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের কথাই উল্লেখ করেছেন। এমনকি মৃত্যুর পূর্বে অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন তার ওপর হামলাকারীদের নাম বলে গেছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।
বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, নিহত মাহবুব আলম শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পীর দায়ের করা মামলাটি মঙ্গলবার বিকেল ৪টার দিকে রেকর্ড করা হয়েছে। তিনি বলেন, ‘মামলাটি ৩০২/৩৪ ধারায় রেকর্ড করা হয়েছে।’
দলীয় নেতা মাহবুব আলম শাহীন হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দলের প থেকে শহরে শোক র‌্যালী বের করা হয়। দলীয় কার্যালয় থেকে বের হওয়া শোক র‌্যালীটি শহরের জিরো পয়েন্ট সাতমাথা হয়ে কবি নজরুল ইসলাম সড়ক এবং থানা মোড় হয়ে আবারও দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে বিএনপি ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেয়। র‌্যালী শেষে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ করা হয়। সমাবেশে জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন বক্তৃতা করেন। নেতৃবৃন্দ বলেন, যদি শাহীনের খুনীদের গ্রেফতার না করা হয় তাহলে বগুড়াবাসীকে নিয়ে তারা কঠোর আন্দোলনে যাবেন। সমাবেশ থেকে বুধবার সকাল সাড়ে ১০টায় বগুড়া প্রেসকাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে দলের নেতা-কর্মীদের অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

Check Also

বগুড়ায় পৌর আওয়ামী লীগের দোয়া মাহ্‌ফিল অনুষ্ঠিত

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বাংলাদেশ আওয়ামী লীগ, বগুড়া পৌর শাখার আয়োজনে পৌর শাখার সংগ্রামী সভাপতি রফি নেওয়াজ খান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + fifteen =

Contact Us