Home / বগুড়ার খবর / বগুড়ায় সাংবাদিকদের লান্ছিত করার প্রতিবাদে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের বিরুদ্ধে বিক্ষোভ

বগুড়ায় সাংবাদিকদের লান্ছিত করার প্রতিবাদে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের বিরুদ্ধে বিক্ষোভ

16473662_1409574989074258_1030058254427230278_nবগুড়ার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগোনেষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের অযৌক্তিক অভিযান ও দূর্ব্যবহার, মারপিট করা সহ গ্রেপ্তারের প্রতিবাদে বগুড়ার সকল ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টারে ধর্মঘট আহবান করা হয়েছে । –
অন্যদিকে পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিকদের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৈবিবর রহমান আাশিকের অসদ আচরন ও সাংবাদিক নেতাকে লান্ছিত করার ঘটনায় বগুড়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল সহ জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি দিয়েছে বগুড়া প্রেস ক্লাব । অবিলম্বে দোষী নির্বাহী ম্যাজিস্ট্রেট তৈবর রহমান আাশিকের অপসারন ও তার বিচারের দাবীতে বৃহত্তর কর্মসূচির আল্টিমেটাম দিয়েছে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ।
জানা গেছে , বৃহস্পতিবার বেলা ১১টার দিকে র‌্যাবের সহযোগিতায় বগুড়ার নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৈবিবর রহমান আশিকের নের্তৃতে শহরের কৈগাড়ী এলাকায় ফাতেমা জেনারেল হাসপাতাল নামের একটি ক্লিনিকে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত । ভ্রাম্যমান আদালতের অভিযানকালে কিèনিক বিভিন্ন কাগজ পত্র পরীক্ষার নামে ষ্টাফ এবং মহিলা ষ্টাফদের মারধোর করা হয় বলে একটি প্রত্যক্ষদর্শী সূত্রে দাবী করা হয় । তাদের অভিযোগ এসময় মারপিট এবং গ্রেপ্তার করা হয় হাসপাতালের মেডিকেল এ্যসিষ্টেন্ট ফারুক ও মালিক পক্ষের মোহা বাবুকে । নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৈবর রহমান আাশিক এসময় বিভিন্ন কারন দেখিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে সাড়ে ৪লাখ টাকা অর্থ জরিমানা করেন। একই সময়ে অপারেশনস থিয়েটারের সহযোগি মাহফুজা ও আয়া মরিওমকে শারীরিক ভাবে লান্ছিত এবং মারপিট করা হলে সেখানে ভীতি ছড়িয়ে পড়ে জানান তারা।
এ ঘটনার প্রতিবাদে শহরের ভাই পাগলামোড় এলাকায় বগুড়া ঢাকা সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে ক্লিনিক মালিক ও কর্মচারীরা । পরে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (প্রশাসন-অপারেশন) এমদাদ হোসেন সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌছে সড়ক অবরোধ প্রত্যাহারের জন্য অনুরোধ জানালে অবরোধ তুলে নেয় ক্লিনিক মালিক ও সংশ্লিষ্টরা । এসময় সেখানে œ ক্লিনিক ও ডায়াগোনেষ্টিক সেন্টার ওনার্স এসাসিয়েশনের ব্যানারে এক প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয় ।
সমাবেশে ক্লিনিক ও ডায়াগোনেষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের অযৌক্তিক অভিযান ও নির্বাহী ম্যাজিষ্ট্রট তৈবিবর রহমান আশিকের দূর্ব্যবহারের কঠোর সমালোচনা করে ক্লিনিক ও ডায়াগোনিষ্টক সেন্টারে অযৌক্তিক অভিযান বন্দের দাবী করা হয় ।
সমাবেশ থেকে ঘটনার সুষ্ট সুরাহা না হওয়া পর্যন্ত বগুড়া সহ জেলার সকল ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টার বন্ধ রাখার ঘোষনা দেয়া হয় । এসময় বক্তব্য রাখেন জেলা বিএমএ এবং জেলা ক্লিনিক ও ডায়াগোনেষ্টিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোস্তাফা আলম নান্নু ,সাধারন সম্পাদক সাকলাইন আহম্মেদ বিটুল প্রমুখ ।
অন্যদিকে ঘটনার সংবাদ পেয়ে পেশাগত দায়িত্ব পালনে বেশ কয়েকজন সাংবাদিক ঘটনা স্থলে গিয়ে ঘটনার তথ্য সংগ্রহ করার চেষ্টা করলে উত্তেজিত হয়ে পড়েন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিক। তিনি এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে নোংরা এবং অশালীন মন্তব্য করলে বগুড়া প্রেসক্লাবের নব নির্বাচিত সাধারন সম্পাদক আরিফ রহমান এর প্রতিবাদ করেন। ওই সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিক আরো উত্তেজিত হয়ে পড়েন এবং তাকে লান্ছিত করেন। এদিকে এঘটনার খবরে বগুড়ায় কর্মরত সকল স্তরের সাংবাদিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয় । ঘটনার প্রতিবাদে তৎক্ষনাত বগুড়া প্রেসক্লাব শহরে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করে বগুড়া জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি প্রদান করে। প্রতিবাদ সমাবেশে অবিলম্বে দোষী নির্বাহী ম্যাজিস্ট্রেট তৈবর রহমান আাশিকের অপসারন ও তার বিচারের দাবী জানানো হয় । তা না হলে সাংবাদিক সমাজকে নিয়ে বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে সাংবাদিক নের্তৃবৃন্দ ঘোষনা দেন।

Check Also

বগুড়ায় করোনায় ৮ জনের মৃত্যু

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়া জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো আটজনের মৃত্যু হয়েছে। ফলে জেলায় …

Contact Us