Home / আইন কানুন / সাত খুনের মামলায় ২৬ জনের ফাঁসির আদেশ

সাত খুনের মামলায় ২৬ জনের ফাঁসির আদেশ

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেন ও সাবেক তিন র‌্যাব কর্মকর্তাসহ ২৬জনের ফাঁসি ও ৯জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। আজ সোমবার সকাল ১০টার দিকে এ রায় ঘোষণা করা হয়।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- র‍্যাবের চাকরিচ্যুত লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন, লেফটেন্যান্ট কমান্ডার মাসুদ রানা, হাবিলদার এমদাদুল হক, আরওজি-১ আরিফ হোসেন, ল্যান্স নায়েক হীরা মিয়া, ল্যান্স নায়েক বেলাল হোসেন, সিপাহী আবু তৈয়ব, কনস্টেবল মো. শিহাব উদ্দিন, এসআই পূর্ণেন্দ বালা, সৈনিক আবদুল আলীম, সৈনিক মহিউদ্দিন মুনশি, সৈনিক আসাদুজ্জামান নূর, সৈনিক আল আমিন, সৈনিক তাজুল ইসলাম, সার্জেন্ট এনামুল কবীর। এর সবাই র‌্যাব-১১ তে কর্মরত ছিলেন।

মৃত্যুদণ্ড পাওয়া বাকিরা হলেন-সাবেক কাউন্সিলর নূর হোসেন, তার সহযোগী মিজানুর রহমান দীপু, রহম আলী, আলী মোহাম্মদ, আবুল বাশার, মোর্তুজা জামান (চার্চিল), সেলিম, সানাউল্লাহ ছানা, ম্যানেজার শাহজাহান ও ম্যানেজার জামাল উদ্দিন। মৃত্যুদণ্ড পাওয়া আসামিদের মধ্যে সেলিম, সানাউল্লাহ ও শাহজাহান পলাতক রয়েছেন।

এছাড়া অপহরণের দায়ে র‌্যাবের সাবেক সদস্য এএসআই আবুল কালাম আজাদ, এএসআই কামাল হোসেন, করপোরাল মোখলেছুর রহমান, করপোরাল রুহুল আমিন, কনস্টেবল বাবুল হাসান ও সৈনিক নুরুজ্জামানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। সাক্ষ্য-প্রমাণ সরানোর দায়ে এএসআই বজলুর রহমান ও হাবিলদার নাসির উদ্দিন সাত বছর করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। অন্যদিকে অপহরণ ও সাক্ষ্যপ্রমাণ সরানোর দায়ে কনস্টেবল হাবিবুর রহমানকে যথাক্রমে ১০ বছর ও ৭ বছর কারাদণ্ড দেয়া হয়েছে।

সকাল ৯টা ৫০ মিনিটে আসামিদের আদালতের হাজতখানা থেকে কাঠগড়ায় স্থাপিত লোহার খাঁচার মধ্যে রাখা হয়।

Check Also

৭ মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার নির্দেশ

শেরপুর ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ববিদ্যালয়, কলেজ, মাধ্যমিক …

Contact Us