সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করা হবে

প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করা হবে

দেশের প্রতিটি জেলায় অন্তত একটি করে বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষিত জনগোষ্ঠি দরকার। শিক্ষিত জনগোষ্ঠি ছাড়া কোনো দেশ দারিদ্র্যমুক্ত হতে পারে না। আমাদের সিদ্ধান্ত হচ্ছে প্রতিটি জেলায় অন্তত একটি করে বিশ্ববিদ্যালয় হবে। কোথাও সরকারি অথবা বেসরকারি উদ্যোগে।

শেখ হাসিনা বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে মেধাবী শিক্ষার্থীদের বিপথে নেওয়া ঠেকাতে সজাগ থাকতে হবে সবাইকে। যেকোনো মূল্যে জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে হবে ছাত্রসমাজকে।

তিনি বলেন, বাংলাদেশকে আজ যেমন আন্তর্জাতিক পর্যায়ে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। জঙ্গিবাদ সন্ত্রাসবাদ বিষয়ে সবাইকে সচেতন থেকে এর হাত থেকে ছাত্র সমাজকে মুক্ত রাখতে হবে।

উল্লেখ্য, গবেষণার জন্য ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট ও মেয়েদের জন্য অত্যাধুনিক শেখ হাসিনা হলের বাজেট ২০১৫ সালের একনেকে পাস করা হয়েছিল। রিসার্চ ইনস্টিটিউটের জন্য ৫১ কোটি ২৩ লাখ ও মেয়েদের হলের জন্য ২৬ কোটি ৪৭ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। ২০১৮ সালের মধ্যে এ স্থাপনা দু’টির কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

Check Also

মিয়ানমার ইস্যুতে আমাদের সেনাবাহিনী প্রস্তুত

শেপুর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা কাউকে কাউন্ট …

Contact Us