সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / আন্দোলন ঘিরে কঠোর অবস্থানে পুলিশ, মাঠে ছাত্রলীগও

আন্দোলন ঘিরে কঠোর অবস্থানে পুলিশ, মাঠে ছাত্রলীগও

শেরপুর নিউজ ডেস্ক: শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীতে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে। কয়েক দিন ধরে চলা আন্দোলনের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অন্যদিকে শিক্ষার্থীদের এই আন্দোলন ঘিরে ছাত্রলীগও মাঠে থাকার ঘোষণা দিয়েছে। ইতোমধ্যে শাহবাগ, তেজগাঁও কলেজের সামনে, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রামপুরা এলাকায় অবস্থান নিয়েছে সংগঠনটির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে ডিএমপি অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ. মহিদউদ্দিন বলেন, হাইকোর্টের রায়ের পরে আন্দোলনরত শিক্ষার্থীদের বোধোদয় হবে বলে আমরা বিশ্বাস করি। তারপরও আজ যদি তারা রাস্তা দখল করে আন্দোলন করার চেষ্টা করে, তাহলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

এদিকে আজ দুপুর আড়াইটায় ‘শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাকাডেমিক পরিবেশ অব্যাহত রাখা, জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস-পরীক্ষায় ফিরে আসা এবং কোটা ইস্যুর যৌক্তিক, অন্তর্ভুক্তিমূলক ও ইতিবাচক সমাধানের দাবিতে’ রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ ডেকেছে ছাত্রলীগ।

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ সমাবেশের ঘোষণা দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, আন্দোলনের নামে শিক্ষার্থী ও শিক্ষা ব্যবস্থাকে জিম্মি করে জনসাধারণের জীবনযাত্রার ব্যাঘাত ঘটিয়ে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করার চেষ্টা হলে ছাত্রলীগ রুখে দাঁড়াবে।

অন্যদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী, দুপুর ৩টায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি রয়েছে।

Check Also

কোটা আন্দোলনের আড়ালে নাশকতা নিয়ে তীব্র নিন্দা যুক্তরাষ্ট্রের

শেরপুর নিউজ ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে নাশকতাকারীরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 8 =

Contact Us