Home / মিডিয়া / ভারতের ওপর দিয়েও বাংলাদেশের ট্রেন চলবে-তথ্য প্রতিমন্ত্রী

ভারতের ওপর দিয়েও বাংলাদেশের ট্রেন চলবে-তথ্য প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: দল-মত নির্বিশেষে সাংবাদিকদের সব মিথ্যাকে প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

প্রতিমন্ত্রী বলেন, একদিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার গণমাধ্যমকে বিস্তৃত করবেন, তার পরিসর বাড়াবেন, গণমাধ্যমের সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্টের ব্যবস্থা করবেন। অন্যদিকে একটা গোষ্ঠী তাঁর বিপক্ষে গণমাধ্যমে অসত্য কথা বলে যাবে, এটা হতে পারে না। কাজেই আমি অনুরোধ জানাব, দল-মত নির্বিশেষে গণমাধ্যমের সাংবাদিক বন্ধুরা এসব ভিত্তিহীন তথ্যের প্রতিবাদ করবেন।

রোববার (৭ জুলাই) রাজধানীর সার্কিট হাউস রোডের তথ্য ভবন মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হতে আর্থিক সহায়তার চেক বিতরণের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী এ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান।

তিনি বলেন, এ দেশে মিথ্যা বলারও স্বাধীনতা আছে। যখন-তখন যেভাবে ইচ্ছা সারাক্ষণ মিথ্যা বলারও স্বাধীনতা এ দেশে আছে। কিছুদিন ধরে বলা হচ্ছে, প্রধানমন্ত্রী ভারতে চুক্তি করে এসেছেন যে বাংলাদেশের ওপর দিয়ে ভারতের ট্রেন যাবে, বাংলাদেশকে বিক্রি করে দিয়ে এসেছেন। এ ট্রেন দিয়ে গোলাবারুদ যাবে বাংলাদেশের এক প্রান্ত থেকে ভারতের অপর প্রান্তে এবং বাংলাদেশ একটি নিরাপত্তা ঝুঁকিতে পড়ে যাবে। বিরোধী দলের কিছু নেতা টকশোতে এসব কথা বলেছেন। অথচ এই সমঝোতা স্মারকে আছে ভারতের ওপর দিয়েও বাংলাদেশের ট্রেন চলবে। বাংলাদেশের ট্রেন ভারতের ওপর দিয়ে নেপাল-ভুটানে যাবে। নেপাল ও ভুটানের সঙ্গে আমাদের ৫০ মিলিয়ন ডলারের রপ্তানি আছে। এ সত্য কথা কেউ বলে না। সমঝোতা স্মারকে নেপাল থেকে ৪০ মেগাওয়াট বিদ্যুৎ ভারতের গ্রিড লাইন ব্যবহার করে বাংলাদেশে আমদানির কথা আছে।

তিনি আরও বলেন, সমঝোতা স্মারকের মাধ্যমে ভারতের বুক চিরে শুধু বাংলাদেশের ট্রেনই চলবে না, ভারতের আকাশ চিরে বিদ্যুৎও আসবে বাংলাদেশে।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।

 

Check Also

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করলেন সাংবাদিক

শেরপুর নিউজ ডেস্ক: অন্যর বউ ভাগিয়ে নেয়ার অভিযোগে যুগান্তরের বাউফল প্রতিবেদক আরিফুজ্জামান রিয়াদের বিরুদ্ধে কয়েকটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 12 =

Contact Us